ইসলামকে ভুল ভাবে উপস্থাপন, কমান্ডোর টিজার নিয়ে সমালোচনা

ইসলামকে ভুল ভাবে উপস্থাপন, কমান্ডোর টিজার নিয়ে সমালোচনা

ফাতেমা কাউসার

সম্প্রতি মুক্তি দেওয়া হয় কলকাতার দেব অভিনীত প্রথম বাংলাদেশি সিনেমা ‘কমান্ডো’ এর টিজার। কিন্তু মুক্তির দুই দিনের মাথায় সমালোচনার মুখে পড়ে সংশ্লিষ্টরা সরিয়ে ফেলেন টিজারটি।  

সংশ্লিষ্টরা বলছেন, ইসলাম ধর্মের বিপক্ষে নয় বরং জঙ্গিবাদের বিপক্ষে তৈরী হয়েছে এই সিনেমা। এদিকে কলকাতা পর্বের শুটিং শেষে আগামী ১৪ই জানুয়ারী বাংলাদেশে শুটিং-এ আসছেন দেব।

  

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করলেও বাংলাদেশের সিনেমায় এবারই প্রথম দেখা যাবে দেবকে। দেবের জন্মদিনেই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া দেবের ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে প্রকাশ করলেন সিনেমাটির ট্রিজার। যেখানে দেখা যায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে রুখে দিতে কমান্ডোর ভূমিকায় অবতীর্ণ হন দেব।

এই সিনেমায় দেবের বিপরীতে অভিনয় করছেন বাংলাদেশের জাহারা মিতু।

দেলোয়ার হোসেন দিলের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। কিন্তু নেতিবাচক মন্তব্যের কারণে ফেসবুক এবং ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয় টিজারটি।


আরও পড়ুন: শুধু করোনা না, দেশে দুর্নীতিও মহামারি রূপ নিয়েছে


শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের দাবি, ইসলামের বিপক্ষে নয়, জঙ্গীবাদের বিপক্ষেই কমান্ডো ছবির প্রেক্ষাপট। এদিকে সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং এ অংশ নিতে খুব শীঘ্রই বাংলাদেশে আসছে কলকাতার দেব।

টুঙ্গিপাড়ার মিয়াভাইসহ শাপলা মিডিয়া প্রযোজিত বেশ কয়েকটি সিনেমা করোনা বাস্তবতায় দেখেনি আলোর মুখ। আসছে নতুন বছর এসব সিনেমা মুক্তির পরিকল্পনা করছেন প্রযোজনা প্রতিষ্ঠানটি।

‘কমান্ডো’ ছবিতে দেবের নায়িকা জাহারা মিতু। আসন্ন ঈদুল ফিতরে ছবিটি মুক্তির কথা রয়েছে।

news24bd.tv আহমেদ