রামপুরায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩

রামপুরায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩

অনলাইন ডেস্ক

রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জনকে আটক করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) র‍্যাব-১০ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৮ ডিসেম্বর সন্ধ্যায় র‌্যাব-১০ গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপির রামপুরা থানাধীন ২৪৩/এ, পূর্ব রামপুরা, জাকের গলি এলাকার শুকরিয়া ভবনে অভিযান চালায়। এ সময় প্রায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জনকে আটক করা হয়।

 


জামায়াত নেতা মীর কাসেম আলীর টাকা কোথায় গেল

এক যুগ আগে সম্পর্ক শেষ হলেও দুজনের বন্ধুত্ব অটুট


আটক ব্যক্তিরা ইউরেনিয়াম ব্যবসায়ী বলে ধারণা করা হচ্ছে। আটকৃতরা হলেন- এবিএম সিদ্দিকী প্রঃ বাপ্পী (৫৯), মো. আক্তারুজ্জামান(৩৩), মো. মিজানুর রহমান(৫০)।

এ সময় তাদের কাছ থেকে ১টি চামড়ার বাক্স, ১টি ছোট চামড়া ও স্টীলের বাক্স যার গায়ে ইংরেজীতে URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS লেখা আছে, ১ টি রিমোট কন্ট্রোল, ১ টি ম্যানুয়েল বই, ১টি গ্যাস মাস্ক, ১টি ইলেটকট্রিক মিটার, ১টি রাবারের ড্রপার, ১টি স্টীলের ঢাকনাযুক্ত কাচের পট, ৫টি কাচের তৈরি ছোট চিকন পাইপ ১টি কেচি, ১টি মিটার, ১টি কালো কম্পাস, ২ টি পাইপ সদৃশ বস্তু, ১ টি মেটাল ছাকনি, ১টি ক্যাটালগ, ১ জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট (গাউন) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তিরা জানায়, তারা বিভিন্ন উৎস হতে অবৈধভাবে ইউরেনিয়াম ক্রয় করে তা বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মালামাল ও আসামিদের রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

news24bd.tv / কামরুল