নরসিংদীতে রাতের আধাঁরে ৭ টি কঙ্কাল চুরি

নরসিংদীতে রাতের আধাঁরে ৭ টি কঙ্কাল চুরি

মো. হৃদয় খান, নরসিংদী:

নরসিংদীর পলাশে রাতের আধাঁরে পৃথক দুটি সামাজিক কবরস্থান থেকে ৭ টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের ৬ টি সামাজিক কবরস্থান থেকে এবং একই ইউনিয়নের ইসলাম পাড়া গ্রামের ১ টিসহ মোট ৭ টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা।  

আজ বুধবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়।

খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন।


পুরুষদের জন্মবিরতিকরণ পিল আসছে নতুন বছরে ?

গর্ভপাতকে বৈধতা দিল আর্জেন্টিনা

রামপুরায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩


পুলিশ ও স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা গভীর রাতে কাজিচর কবরস্থানে ৭-৮ টি কবর খনন করে। এর মধ্যে ৬টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। একই সময় পার্শ্ববর্তী ইসলাম পাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকেও একটি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।

কাজিরচর গ্রামের স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, সকালে ফজরের নামাজ পড়ার পর কয়েকজন মুসল্লি কবরস্থা জিয়ারত করতে গেলে কয়েকটি কবর খনন করা অবস্থায় দেখতে পান।

পরে তারা স্থানীয়দের বিষয়টি জানালে লোকজন সেখানে গিয়ে কঙ্কাল চুরির ঘটনা দেখতে পায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবের উল হাইকে বিষয়টি জানানো হয়। এ ঘটনায় গ্রামাবাসীর মধ্যে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন জানান, 'কবর থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। '

news24bd.tv / কামরুল