ইয়েমেনের এডেন বিমানবন্দরে বিস্ফোরণ ও গোলাগুলি

ফাইল ছবি

ইয়েমেনের এডেন বিমানবন্দরে বিস্ফোরণ ও গোলাগুলি

অনলাইন ডেস্ক

ইয়েমেনের এডেন আন্তর্জাতিক বিমানবন্দরে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। বুধবার সেখানে নতুন সরকারকে বহনকারী একটি বিমান অবতরণের কিছুক্ষণ পরই সেখানে বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায়। খবর আল আরাবিয়ার।

আল আরাবিয়ায় একজন সাংবাদিক জানিয়েছেন, মর্টার শেল দিয়ে বিমানবন্দরে হামলা চালানো হয়েছে।

এ ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। তবে এই হামলায় ইয়েমেন সরকারের কোনও মন্ত্রীর কোনও ক্ষতি হয়নি বলে প্রাথমিকভাবে জানা গেছে বলে উল্লেখ করেন ওই সাংবাদিক।

পুরুষদের জন্মবিরতিকরণ পিল আসছে নতুন বছরে ?

গর্ভপাতকে বৈধতা দিল আর্জেন্টিনা

রামপুরায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩

এর প্রায় দুই সপ্তাহ আগে ইয়েমেন একটি নতুন সরকার গঠন করেছে বলে জানায় দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন। সৌদি আরবের প্রস্তাব মেনে সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিল এবং ইয়েমেন সরকার ক্ষমতা ভাগাভাগি করে নিতে একমত হয়।

নতুন এই সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান আহমাদ আওয়াদ বিন মুবারক। অভিজ্ঞ এই কূটনীতিক এর আগে জাতিসংঘে ইয়েমেনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পান মাইন আব্দুলমালিক।

এছাড়া লে. জেনারেল মোহাম্মদ আলি আল-মাকদাশিকে প্রতিরক্ষামন্ত্রী এবং মেজর জেনারেল ইব্রাহিম হায়দানকে দেশটির নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। আল-মাকদাশি এর আগে ইয়েমেনের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

news24bd.tv / কামরুল