জাতীয় প্রেসক্লাবের নির্বাচন কাল

তালুকদার বিপ্লব

কাল জাতীয় প্রেসক্লাব নির্বাচন। আজ অনুষ্ঠিত হয়ে গেল সংগঠনের ২৩ তম দ্বি-বার্ষিক সাধারণ সভা। প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এই দ্বি-বার্ষিক সাধারণ সভা হয়। উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক, ক্লাবের কার্যনির্বাহনী কমিটি এবং ক্লাবের স্থায়ী ও সহযোগী সদস্যরা।

এসময় ভোটের আড্ডায় মেতে ওঠেন ক্লাবের ভোটাররা।

সভার শুরুতে ক্লাবের প্রয়াত সদস্যসহ করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সদস্যদের শ্রদ্ধা জানানো হয়।

আরও পড়ুন: মাদারীপুরে জাল সনদে গ্রাম পুলিশ নিয়োগের অভিযোগ!

কেন কমান্ডো ছবির বিরুদ্ধে ‘ক্ষেপেছে হুজুররা’

বার্ষিক প্রতিবেদনে সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন জানান, ক্লাবের বর্তমান সদস্য সংখ্যা ১ হাজার ৯৫৩ জন। গেল বছরের ডিসেম্বর থেকে এ বছরেরে নভেম্বর পর্যন্ত ক্লাবের ব্যয়, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ খরচ মেটানোর পর ব্যাংকে সঞ্চয় আছে ২ কোটি ১৯ লাখ ৩০ হাজার ৭৬ টাকা।

সাধারণ সম্পাদক তার প্রতিবেদনে আরো উল্লেখ করেন, এ বছর কল্যাণ তহবিলে স্থায়ী আমানতে সঞ্চয় হিসেবে জমা আছে ১ কোটি ১২ লাখ ৯২ হাজার ৪৮৯ টাকা।

এরপর প্রেস ক্লাবের বর্তমান কমিটির তত্ত্বাবধানে সমস্ত আয় বায় হিসাব উপস্থাপন করেন কোষাধ্যক্ষ শ্যামল দত্ত।

প্রেস ক্লাবের সকল অর্জন নিয়ে বক্তব্য দেন সিনিয়র সাংবাদিকরা।

শেষে প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম তার বিদায়ী বক্তব্য দেন। বলেন, ক্লাবের উন্নয়ন অব্যাহত রাখতে গেল ৬ বছর দায়িত্বে থাকা কমিটিগুলোর অর্জনকে সবাইকে মনে রাখতে হবে।

এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম মনোনীত ফরিদা ইয়াসমিন- ওমর ফারুক এবং বিএনপিপন্থী ফোরাম মনোনীত সবুজ -ইলিয়াস খান প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

news24bd.tv তৌহিদ