ব্যাংক লেনদেন টানা তিনদিন বন্ধ

অনলাইন ডেস্ক

ব্যাংক লেনদেন টানা তিনদিন বন্ধ

সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে মিলিয়ে চলতি বছরের শেষ দিন আজ বৃহস্পতিবার এবং নতুন বছরের প্রথম দুই দিন দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন বন্ধ থাকবে। এ তিনদিন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও লেনদেন হবে না।

বুধবার (৩০ ডিসেম্বর) ছিল চলতি বছরে দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেনের শেষ কার্যদিবস।
 
২০২১ সালের ১ ও ২ জানুয়ারি সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। ছুটির কারণে এ দু’দিন ব্যাংক বন্ধ থাকবে। ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে। এদিন চূড়ান্ত হিসাবের জন্য ব্যাংকগুলো খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হবে না।


আরও পড়ুন: দুর্ভোগ আর দুঃসময়ে ভরা একটি বছর পার করছে বিশ্ব


তবে এ সময় গ্রাহক অটোমেটেড টেলার মেশিন (এটিএম) থেকে কার্ড দিয়ে টাকা তুলতে পারবেন। অনলাইন ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম জানান, প্রতি বছরের শেষদিন ব্যাংক হলিডে থাকে। ওইদিন ব্যাংকগুলোর বার্ষিক হিসাব সম্পাদনের জন্য খোলা রাখা হলেও লেনদেন বন্ধ থাকে। ব্যাংকে ছুটির তালিকায় ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

দেশীয় ব্র্যান্ডের গাড়ি রপ্তানির বিষয়ে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশীয় ব্র্যান্ডের গাড়ি রপ্তানির বিষয়ে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানিয়েছেন, দেশীয় ব্র্যান্ডের তৈরি গাড়ি ভবিষ্যতে রপ্তানি করার প্রক্রিয়ার বিষয়ে কাজ করছে সরকার। পাশাপাশি করোনাকালীন সময়েও দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে বৃহস্পতিবার ঢাকার ধামরাইয়ে বালিথা এলাকায় অবস্থিত ইফাদ গ্রুপের প্রতিষ্ঠানের উৎপাদিত বিশ্বমানের লাক্সারী এসি-নন এসি বাসের বডি ও ট্রাকের কেবিনের পন্য উদ্বোধনকালে শিল্পমন্ত্রী আরও বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের গাড়ি দেশেই উৎপাদন করা সরকারের মূল লক্ষ্য।


চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?

২০৩০ সালের মধ্যে বাংলাদেশ আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রীয় উন্নতি করা হবে। সেই লক্ষ্যে মন্ত্রণালয় অটোমোবাইল শিল্প বিকাশে নীতিমালা প্রণয়নের উদ্যোগ নিয়েছে।

নীতিমালাটি এই শিল্পের বিকাশ ও উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সরকারের পাশাপাশি এই শিল্পের সাথে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্থানীয় সাংসদ মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদসহ অন্যরা।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আবহাওয়া অনুকুলে থাকায় রংপুরে আলুর বাম্পার ফলন

রেজাউল করিম মানিক, রংপুর

রংপুরে আলুর আশানুরূপ উৎপাদন হয়েছে। গেল বছর আলুর দর ভাল থাকায় লাভের আশায় এ বছর আরো বেশি জমিতে আলুর আবাদ করেছে কৃষকরা। তবে ন্যায্যমূল্য পাবে কিনা তা নিয়ে শঙ্কায় তারা।

আবহাওয়া অনুকূলে থাকায় রংপুরে এ বছর আলুর বাম্পার ফলন হয়েছে। গেল বছর বাজারে আলুর দর ভাল থাকায় আর্থিকভাবে লাভবান হয়েছে কৃষকরা। এ বছরও লাভের আশায় বেশি জমিতে আলুর আবাদ করেছেন তারা।

কৃষকরা জানান, ধারদেনা করে আবাদ করলেও আলুর ন্যায্য দর পাবে কিনা তা নিয়ে শঙ্কায় তারা। কারণ এরই মধ্যে কম দামে আলু কিনে মজুদ শুরু করেছেন পাইকাররা । বর্তমানে প্রতিমণ আলু ৩৬০ টাকা থেকে ৩৮০ টাকায়  কিনছেন পাইকাররা। এ অবস্থা চলতে থাকলে পুঁজি হারিয়ে পথে বসবেন তারা।


হুইল চেয়ারে বসেই প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রায় জাফরুল্লাহ

পরাজয় নিশ্চিত জেনে বিএনপি তৃণমূল নির্বাচন থেকে সরে যাচ্ছে: কাদের

দেশের থানাগুলোতে ২৬ হাজার ৬৯৫টি ধর্ষণ মামলা চলমান

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ


এদিকে খুচরা বাজারেও প্রতিকেজি আলু বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ টাকা দরে ।  এতেও হতাশ প্রান্তিক কৃষকরা।

কৃষি কর্মকর্তারা বলছেন, এ জেলায় এবার লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে  আলু উৎপাদন হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের তথ্য মতে, রংপুরে  ৫৩ হাজার ৪৪৫ হেক্টর জমিতে আলুর আবাদ হয়েছে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বাংলাদেশের অর্থনীতি আরো বেশি শক্তিশালী হবে: অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাংলাদেশের অর্থনীতি আরো বেশি শক্তিশালী হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, উন্নয়নশীল দেশে উত্তরণের ফলে বাংলাদেশের অর্থনীতি আরো বেশি শক্তিশালী হবে। আমি মনে করি- আমরা যা হারাবো, তার চেয়ে বহুগুণ বেশি পাবো। আমাদের শক্তি আরো অনেক বেশি বাড়বে। অর্থনীতিতে আমরা আরো শক্তিশালী হবো। দিন দিন আমাদের অবস্থা আরো সুদৃঢ় হবে।

বুধবার অনলাইনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।


এইচ টি ইমামের শারীরিক অবস্থা সংকটপূর্ণ

পাপুলের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

বিক্রি হওয়া সেই শিশু ফিরে পেলেন মা

হারিয়ে যাচ্ছে গ্রামীণ সৌন্দর্য


তিনি বলেন, এতদিন আমরা ছিলাম স্বল্পোন্নত দেশ। এখন চলে আসছি উন্নয়নশীল দেশের কাতারে। জাতি হিসেবে আমরা গৌরবান্বিত। এই অর্জনে এ দেশের সব মানুষের অবদান আছে।

২৪ সালের পরিবর্তে ২৬ সালে নিয়ে গেছে ইউএনসিডিপি। সরকারি প্রস্তাবনায় এটা করা হয়েছে। আমরা কেন বাড়তি দুই বছর সময় নিলাম। অনেক কষ্ট করে একটা দেশ গ্রাজুয়েশন করে। গ্রাজুয়েশনের পর একটা দেশের সব সুযোগ-সুবিধাগুলো যদি কেড়ে নেয়া হয়। তাহলে আবার সে আগের অবস্থায় ফিরে যেতে পারে। আরো এগিয়ে যাওয়ার জন্য সুযোগ-সুবিধাগুলো অব্যাহত রাখতে একটা বাড়তি সময় দেয়া উচিত।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

স্বর্ণের দাম আরও কমল

অনলাইন ডেস্ক

স্বর্ণের দাম আরও কমল

স্ব‌র্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সে মোতাবেক বুধবার (৩ মার্চ) থেকে ভরিতে ১ হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে স্বর্ণের নতুন দর কার্যকর করা হয়েছে।


সবইতো চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান কেন ঈদের পরে খুলবে: নুর

আইন চলে ক্ষমতাসীনদের ইচ্ছেমত: ভিপি নুর

রাঙামাটিতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ


মঙ্গলবার (২ মার্চ) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩ মার্চ থেকে ভালো মানের (২২ ক্যারেট) প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ১৫১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ২৫২ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণ ৪৮ হাজার ৯৩১ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

করোনা পরিস্থিতিতে বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে খাদ্যদ্রব্যের দাম

অনলাইন ডেস্ক

করোনা পরিস্থিতিতে বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে খাদ্যদ্রব্যের দাম। পরিস্থিতি আগামীতে আরো খারাপ হবে বলে পূর্বাভাস দিয়েছেন বিশ্লেষকরা।   

যুক্তরাষ্ট্রে গেল বছরে খাবারের দাম ৩ শতাংশের কাছাকাছি বেড়েছে। বাজার বিশ্লেষকদের মতে, মূল্যস্ফীতি সামগ্রিক হারের দ্বিগুণ হয়েছে। 

যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগ জানিয়েছে, আমেরিকানরা এরই মধ্যে তাদের আয়ের ৩৬ শতাংশ খাবারের জন্য ব্যয় করছে। মহামারীর কারণে সরবরাহে ঘাটতি দেখা দেয়ায় গত বছর যুক্তরাজ্যে বিশেষ প্রচারে মুদি সামগ্রী বিক্রি ২০ শতাংশ কমে গেছে। 


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


মহামারী পরবর্তী খাদ্যমূল্য বৃদ্ধি নতুন সংকটের ঝুঁকি তৈরি করছে। এছাড়া মহামারীজনিত ব্যাঘাত এবং ক্রমবর্ধমান পরিবহন ও প্যাকেজিংয়ের চাপে প্রতিষ্ঠানগুলোও এখন মূল্যবৃদ্ধির পথে হাঁটছে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর