পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের সহায়তা চান পরিবেশ মন্ত্রী

পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের সহায়তা চান পরিবেশ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পলিথিন, প্লাস্টিকসহ ক্ষতিকর বস্তুর ব্যবহার রোধসহ সার্বিক পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমগুলোর সহায়তা চাইলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন ।  

শনিবার দুপুরে  অনলাইন পত্রিকা 'দ্যা নিউজ' এর ১০ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এ কথা বলেন।  
 
তিনি বলেন, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে সরকার নিরলস ভাবে কাজ করছে  সরকার। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ কাঙ্খিত পর্যায়ে নিয়ে আসতে সরকারের সকল উদ্যোগের সাথে জনগণের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন।

সকলের সম্মিলিত প্রয়াসেই পরিবেশ সুরক্ষায় সফল হওয়া যাবে।  

মন্ত্রী বলেন, বর্তমান গণতান্ত্রিক সরকার অবাধ তথ্য প্রবাহ ও জনগণের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। এজন্য সরকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি অনলাইন গণমাধ্যমকেও পর্যায়ক্রমে রেজিস্ট্রেশন প্রদান অব্যাহত রেখেছে। জনপ্রিয় নতুন এ গণমাধ্যমটি  সঠিক ও বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করলেই জনগণের কল্যাণ।

  ভিত্তিহীন, বিভ্রান্তিকর ও গুজব প্রচার হতে বিরত থাকার জন্য আমি এ গণমাধ্যমের কর্তৃপক্ষের প্রতি আহবান জানাই।  


ভ্যাট আদায় বাড়নোর উদ্যোগ

শুধু কী ধনীরাই টিকা পাবে?

সাড়ে পাঁচ কোটি মানুষ ভ্যাকসিন পরিকল্পনার বাইরে : স্বাস্থ্যমন্ত্রী


অনলাইন পত্রিকা 'দ্যা নিউজ' এর সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলা একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জি, ইন্ডিয়ান করেসপন্ডেন্টস এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধর, আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ, মাদারীপুর রাজৈর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্রনাথ বারুরী এবং ব্যারিস্টার সৌমিত্র সরদার প্রমুখ।  

news24bd.tv /আলী