জরিমানা ছাড়াই গাড়ির কাগজ হালনাগাদ

জরিমানা ছাড়াই গাড়ির কাগজ হালনাগাদ

অনলাইন ডেস্ক

জরিমানা ছাড়া সব ধরনের মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন, রুট পারমিট ও ড্রাইভিং লাইসেন্স হালনাগাদ করার সময়সীমা আগামী ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব মো. জসিম উদ্দিন ওই প্রজ্ঞাপনে সাক্ষর করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, জরিমানা ছাড়া মূল কর ও ফি জমা প্রদান করে সব ধরনের মোটরযানের কাগজ এবং ড্রাইভিং লাইসেন্স শর্ত সাপেক্ষে আগামী ৩০ জুন পর্যন্ত যানবাহন মালিকদের হালনাগাদের সুযোগ দেয়া হলো।  

এর আগে করোনাভাইরাসের কারণে জরিমানা ছাড়া মূল কর ও ফি জমাদানের শেষ সময় কয়েক দফা বাড়ানো হয়েছিল।

নতুন আদেশে বলা হয়, বিআরটিএ সড়ক পরিবহন মালিকদের উদ্দেশে ব্যাপক প্রচারের মাধ্যমে আগামীতে খেলাপি মোটরযান মালিকদের আর কোনো সুযোগ দেওয়া হবে না মর্মে অগ্রিম ঘোষণা প্রচার করবে।  তবে ভবিষ্যতে ফি খেলাপি মোটরযান মালিকদের আর কোনো সুযোগ দেয়া হবে না বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে যানবাহনের কাগজ হালনাগাদের মেয়াদ বাড়ানোর জন্য সড়ক পরিবহন ও সেতু সচিব বরাবরে আবেদন করা হয়। সমিতির আবেদনের প্রেক্ষিতে জরিমানা বাদে সব ধরনের মোটরযানের কাগজ হলনাগাদ করতে আরো ছয় মাস সময় বাড়িয়েছে সরকার।

তিন চাকার মোটরযান চলাচল ও কারখানা বন্ধে মন্ত্রীর নির্দেশ

স্বামীর বিরুদ্ধে স্ত্রী প্রার্থী!

মাদক সেবনে চাকরি গেল ৬ পুলিশের

news24bd.tv /আলী