সমাজের উচ্চশ্রেণির জন্য ভ্যাকসিনের তালিকা করা হচ্ছে: অভিযোগ ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

সমাজের উচ্চশ্রেণির জন্য ভ্যাকসিনের তালিকা করা হচ্ছে: অভিযোগ ফখরুলের

সরকারের মন্ত্রী ও সমাজের উচ্চশ্রেণি মানুষের জন্য ভ্যাকসিনের তালিকা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সকালে রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি। 

বিএনপি মহাসচিব বলেন, করোনার টিকা সংগ্রহ ও বিতরণে সরকারের সুনির্দিষ্ট কোনো কর্মপরিকল্পনা নেই। সাধারণ মানুষ কীভাবে ও কখন ভ্যাকসিন পাবে সরকার তা বলছে না।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সঠিক পরিসংখ্যান জনগণের সামনে তুলে ধরার দাবি জানিয়ে তিনি বলেন, আমরা এখনো বলছি, সংক্রমণের ও মৃত্যুর এই যে ইনফরমেশন (তথ্য) সরকার দিচ্ছে, ডেটা (উপাত্ত) যে দিচ্ছে, এটা সঠিক নয়। এটার সঠিক পরিসংখ্যান আমরা দাবি করছি।


সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে 

বুড়িগঙ্গার তীর থেকে নিখোঁজ ট্রাক চালকের লাশ উদ্ধার

আজ ঢাকায় ফিরছেন সাকিব


মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত আমরা দেখেছি, বহু মানুষ—আমরা নিজেরাই জানি, যাঁরা মারা গেছেন, রিপোর্ট করা হয়নি। অনেকেই সংক্রমিত হয়েছেন, আবার নিজেরাই টেস্ট করে নিয়েছেন, কিন্তু কাউকে জানাননি। সে ঘটনা সরকারের কোনো এজেন্সি জানতে পারেনি। আমরা সেটা দেখিনি।

এদিকে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ৭ জানুয়ারি সারাদেশে থানা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

সমাবেশে জাফরুল্লাহ

মুশতাকের হত্যাকারী সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী

অনলাইন ডেস্ক

মুশতাকের হত্যাকারী সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী

লেখক মুশতাক আহমেদকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তার হত্যাকারী হলো সরকার ও তার আইনশৃঙ্খলা বাহিনী। ডিজিটাল নিরাপত্তা আইন হইলো সরকারি বাহিনীর একটি অধ্যাদেশ। এই সিকিউরিটি আইনের সাথে যারা জড়িত তারা প্রত্যেকে এই হত্যার সাথে জড়িত।’

শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর শাহবাগে লেখক মুশতাক আহমেদের গায়েবানা জানাজা পূর্ববর্তী সমাবেশে তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যা যেমন মর্মান্তিক, আমি মনে করি মুশতাকের হত্যাও তেমনি মর্মান্তিক। শুধু বঙ্গবন্ধু হত্যার বিচার করলেই হবে না, এই হত্যার জন্য যারা দায়ী এমনকি যদি আপনারও দায় থাকে, তাহলে আপনাকেও দায় নিয়ে ক্ষমা চাইতে হবে জনগণের কাছে।’


অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?

ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী


জাফরুল্লাহ বলেন, ‘আজকে বিচারপতিদের দায়িত্ব পরিষ্কারভাবে বলা যে ডিজিটাল সিকিউরিটি আইন নাগরিকের মৌলিক অধিকারের পরিপন্থী। মাননীয় প্রধানমন্ত্রী যদি বেঁচে থাকতে চান, তাহলে এই আইনকে কবর দিয়ে দেন। আমি যদি আপনার বিরুদ্ধে মানহানিকর কিছু বলি তাহলে আপনাকেই মানহানির মামলা করতে হবে, কোনো পুলিশ কনস্টেবলকে দিয়ে নয়। ডিজিটাল অ্যাক্ট দিয়ে কোনো সরকার টিকে থাকতে পারে না।’

বিচারপতিদের উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের এই ট্রাস্টি আরও বলেন, ‘আপনাদেরও দ্বায়িত্ব আছে, আমরা আশা করছি আগামী সপ্তাহে আপনারা উন্মোচন করবেন, মুশতাক হত্যার জন্য দায়ী কারা।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

নিরপেক্ষ নির্বাচন হলে সবখানেই বিএনপির বিপুল বিজয় হবে: দুলু

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

নিরপেক্ষ নির্বাচন হলে সবখানেই বিএনপির বিপুল বিজয় হবে: দুলু

বিএনপির সাংগঠণিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশের সব নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হলে নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের মতো বিএনপি সমর্থিত প্রার্থীদের বিপুল বিজয় হবে। 

শুক্রবার সকাল ১১টার দিকে নাটোর জেলা বিএনপির পক্ষ থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (বিএনপি) প্যানেলের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিজয়ী ৮ জনকে সংবর্ধনা দেয়ার সময় তিনি এ সব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, সরকার ও নির্বাচন কমিশন চুরি ডাকাতি ছিনতাই করে বিএনপির বিজয় ছিনিয়ে নিচ্ছে। 

এর আগে নাটোর জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সাধারণ সম্পাদক মরহুম কে এম কামাল হোসেনের ১ম মৃত্যু বাষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখার সময় দুলু মরহুম কামাল হোসেনের আত্মার মাগফেরাত কামনা করে আরো বলেন, দেশের বিরাজমান পরিস্থিতিতে গণতান্ত্রিক আন্দোলনে দেশের আইনজীবীদের ঐক্যবদ্ধ ভূমিকা সময়ের দাবি।

আরও পড়ুন:


কার প্রেমে হাবুডুবু খাচ্ছেন শ্রাবন্তী, নাম ফাঁস করলেন নিজেই

বন্যপ্রাণীর মিঠাপানির চাহিদা মেটাতে সুন্দরবনে পুকুর খনন শুরু

গাড়িচাপা দিয়ে ‘হত্যাচেষ্টা’র অভিযোগ নায়িকা বুবলীর

কারাগারে লেখক মুশতাককে নির্যাতন করে হত্যা করা হয়েছে: মির্জা ফখরুল


আইনজীবীরাই ছাত্র জনতাকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করবেন। তবেই কামাল হোসেনের মত সারা দেশে যারা এই সরকারের নির্যাতনে তিলে তিলে শেষ হয়ে মৃত্যু বরণ করেছে তাদের আত্মা শান্তি পাবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পাবনা জেলা শ্রমিক দল সাধারণ সম্পাদক আব্দুল গফুর, নাটোর জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, জেলা শ্রমিক দলের সভাপতি আবু রায়হান ভুলু নাটোর সদর থানা বিএনপির আহবায়ক রফিকুল ইসলাম ও বিএনপি নেতা নজরুল ইসলামসহ দলের নেতৃবৃন্দ।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

'বিশ্বের সেরা তিনজন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা'

নিজস্ব প্রতিবেদক

'বিশ্বের সেরা তিনজন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তরুণদের দেশ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহ্বান জানান।  

ওবায়দুল কাদের বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনাসভায় এ কথা বলেন। 

তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। 


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


বর্তমান বিশ্বের সেরা তিনজন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, '৭৫-পরবর্তী সময়ে বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা কেউ গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়ে দেননি।

 বঙ্গবন্ধুর পরিবারের কেউ হাওয়া ভবন সৃষ্টি করেনি বলেও জানান তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সিরাজুল ইসলাম মোল্লা, আনোয়ারুল আবেদিন তুহিন, সংগঠনের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী এবং সাংগঠনিক সচিব কেএম শহীদুল্লাহ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

কারাগারে লেখক মুশতাককে নির্যাতন করে হত্যা করা হয়েছে: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

কারাগারে লেখক মুশতাককে নির্যাতন করে হত্যা করা হয়েছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি লেখক মুশতাক আহমেদকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, যারা স্বাধীনভাবে সামাজিকমাধ্যমে নিজের মতপ্রকাশের চেষ্টা করছেন, তাদের জীবনে নেমে আসছে এক ভয়ঙ্কর দুর্বিষহ পরিণতি। হয় তাদের গুমের শিকার হতে হচ্ছে, নতুবা সরকারি হেফাজতে প্রাণ দিতে হচ্ছে। 

‘তার সর্বশেষ নির্মম শিকার হলেন মুশতাক আহমেদ। মূলত মুশতাক আহমেদের ওপর কারাগারে অবর্ণনীয় নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে।’ 

বিএনপি মহাসচিব বলেন, মুশতাক লুটপাটকারী কিংবা কালোবাজারি, সন্ত্রাসী ও ডাকাত ছিলেন না, বরং ফৌজদারহাট ক্যাডেট কলেজের মেধাবী এই ছাত্র সামাজিক যোগাযোগমাধ্যমে চিন্তার স্বাধীনতা নিশ্চিত করতে যাওয়ায় অকালে তার জীবনপ্রদীপ নিভিয়ে দেওয়া হলো। 

‘মুশতাক একজন সৎ ও সাহসী মানুষ ছিলেন, তিনি চিরদিন অধিকারহারা মানুষের কাছে প্রেরণার আলোকবর্তিকা হয়ে থাকবেন। তিনি দেশবাসীর প্রার্থনা, চেতনা ও অনুভবে চিরদিনের জন্য বিরাজ করবেন।’  

তিনি আরও বলেন, দেশে আইন-কানুন, সুষ্ঠু বিচারিক ব্যবস্থা না থাকার কারণেই সারা দেশে এক শ্বাসরোধী পরিবেশ বিরাজ করছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। জাতির ওপর ঘোর দুর্দিন নেমে এসেছে। দেশে এখন নব্য বাকশালী শাসন জারি রাখা হয়েছে, যাতে কেউ টু শব্দ করতে না পারে। 

মানুষকে নিঃশব্দ করতেই গুম, খুন, ক্রসফায়ার, পুলিশি হেফাজতে মৃত্যুকে রাষ্ট্রীয় জীবনের অনুষঙ্গ করা হয়েছে, বলেন বিএনপি মহাসচিব।

আরও পড়ুন:


যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা

নিজের ৭ কোটি টাকা বেতন কমিয়ে বৃদ্ধি করলেন কর্মীদের বেতন

‘ফ্রান্সের অস্ত্র বিক্রির কারণে বিপর্যস্ত ইয়েমেন’

বরিশালে ট্রাক চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত


মির্জা ফখরুল বলেন, সরকারের বিরুদ্ধে সত্য সমালোচনাতেও তারা আঁতকে ওঠে। রাষ্ট্রের সব অঙ্গকে আওয়ামী লীগের কার্যালয়ে রূপান্তর করা হয়েছে। নিষ্ঠুর একদলীয় কর্তৃত্ববাদী শাসনের সব বৈশিষ্ট্য এখন ফুটে উঠেছে। রাষ্ট্র ক্রমান্বয়ে মাফিয়ারুপ ধারণ করেছে। সরকার নিজের ক্ষমতাকে টিকিয়ে রাখতে দেশে রক্তগঙ্গা বইয়ে দিতে দ্বিধা করছে না বলেও মন্তব্য করেন তিনি।  

‘সরকারের এই রক্তঝরা কর্মসূচির প্রধান শিকার হচ্ছে বিরোধী দল এবং মত ও স্বাধীন চিন্তার মানুষরা। নজিরবিহীন অপশাসন ও কুকীর্তি নিয়ে দেশে-বিদেশে সমালোচনার যে ঝড় বয়ে যাচ্ছে, সেটি মানুষের দৃষ্টি থেকে ভিন্ন দিকে সরাতেই জাতীয়তাবাদী শক্তিসহ বিবেকবান, স্বাধীনচেতা অনলাইন ব্লগার ও লেখকদের দুনিয়া থেকে সরিয়ে দেয়ার কর্মসূচি হাতে নিয়েছে সরকার।’ 

তবে এই দুর্বিনীত দুরাচারের পরিণতি ভয়াবহ হবে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আরও বলেন, মুশতাকের মৃত্যুতে দেশের সর্বস্তরের মানুষ ক্ষোভে-বেদনায় ফেটে পড়েছে। তার মতো একজন অরাজনৈতিক, নিরীহ এবং নিজস্ব চিন্তায় স্বায়ত্বশাসিত ফেসবুকে ফ্রিল্যান্সার লেখকের মৃত্যু কোনো স্বাভাবিক ঘটনা নয়, এর সঙ্গে রাষ্ট্রশক্তি জড়িত।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে:  স্বরাষ্ট্রমন্ত্রী

লেখক মুশতাক আহমেদের কারাগারের ভেতরে মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ শুক্রবার চট্টগ্রামে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধনকালে এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘লেখক মুশতাক আহমেদ এর আগেও তার লেখনীর মাধ্যমে দুয়েকবার আইনশৃঙ্খলা প্রতি এবং অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করায় অনেকে মামলা করেছিলেন। ২০২০ সালে মামলায় তিনি কাশিমপুর কারাগারে বন্দী ছিলেন।


কার সাথে কার পরকিয়া তা চিন্তা করে মাথা নষ্ট করবেন না : আঁখি আলমগীর

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

তামিমার সাবেক স্বামীকে বাটপার বলছে মিম


তিনি বলেন, ময়নাতদন্তের পরই মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তদন্ত কমিটি হবে। স্বাভাবিক বা অস্বাভাবিক মৃত্যু হলে অবশ্যেই ময়নাতদন্ত করা হয়। প্রয়োজনে তদন্ত কমিটি গঠন করা হবে।

তিনি আরও বলেন দেশে ও দেশের বাইরে ষড়যন্ত্র হচ্ছে। আল জাজিরা থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। আল জাজিরার নিউজ দেশের মানুষ এখন আর দেখে না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পুলিশ সুপার এসএম রশিদুল হক।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর