কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের চিন্তা নেই : বিমান প্রতিমন্ত্রী

ছবি : পিআইডি

কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের চিন্তা নেই : বিমান প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবসহ অন্য যেসব দেশ কোভিড-১৯-এর কারণে আপাতত বিমান চলাচল বন্ধ রেখেছে, তারা তাদের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের দেশ থেকে বিমান চালানো শুরু করব। কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই। স্বাস্থ্যবিধি মেনে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে বলে  জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তর "পর্যটন ভবনে" রুফটপ রেস্টুরেন্ট উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গ্রাহক সেবায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন একটি ব্র্যান্ডের নাম। বর্তমান প্রতিযোগিতায় সময়ে টিকে থাকতে হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সেবার মান আরো বৃদ্ধি করে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। সেবার মান বৃদ্ধি করে গ্রাহক সন্তুষ্টি অর্জনের কোন বিকল্প নেই বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সারা বিশ্বের দৃষ্টি ও আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল বীরত্বের গৌরবময় ইতিহাসের অধিকারী এই বাংলাদেশ।

কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করার পরে দীর্ঘ ২১ বছরের অপশাসনের কারণে বিশ্বের দৃষ্টি বাংলাদেশ থেকে সরে গিয়েছিল।   তখন দেশের অন্যান্য খাতের মতো পর্যটন শিল্পেরও উন্নয়ন ও বিকাশ হয়নি। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশের অন্যান্য খাতের মতো পর্যটন শিল্পও নির্দিষ্ট উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পর্যটন উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এ সকল উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ হয়ে উঠবে বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্য।

মাহবুব আলী আরও বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটন শিল্পকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সরকারি ও বেসরকারি সকল পর্যটন অংশীজনের সমন্বয় টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রায় পর্যটন শিল্পের জন্য নির্ধারিত লক্ষ্যসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই আমরা অর্জন করব ইনশাল্লাহ। এ লক্ষ্যে আমাদের সবাইকে যার যার নিজ জায়গা থেকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

মোবাইল আসল কি নকল যেভাবে যাছাই করবেন

শীতে হাত-পায়ের কোমলতা ধরে রাখতে যা করবেন

আগামী বছরের জুনের মধ্যে চার মেগাপ্রকল্প উদ্বোধন: কাদের

news24bd.tv/আলী