নেইমারদের নতুন কোচ পচেত্তিনো

নেইমারদের নতুন কোচ পচেত্তিনো

অনলাইন ডেস্ক

নতুন বছর শুরুর আগে টমাস তুখেলকে বরখাস্ত করে প্যারিসের ক্লাব পিএসজি। তুখেলের বিদায়ের পর গুঞ্জন ওঠে ক্লাবটির নতুন কোচ হতে যাচ্ছেন মাওরিসিও পচেত্তিনো। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। পচেত্তিনোই হলেন নেইমারদের নতুন কোচ।

এই আর্জেন্টাইনকে দায়িত্ব দেওয়া হয়েছে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। এই চুক্তিতে এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। গত ২৯ ডিসেম্বর পিএসজি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে জার্মান কোচ টুখেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে।

২০০১ থেকে ২০০৩ পর্যন্ত পিএসজির হয়ে খেলা পচেত্তিনো গত বছরের নভেম্বরে টটেনহ্যাম হটস্পার থেকে বরখাস্ত হওয়ার পর মাঝের সময়ে কোচিংয়ের বাইরে ছিলেন।

রবিবার নতুন ক্লাবে কাজ শুরু করবেন তিনি। পিএসজির কোচের দায়িত্ব পেয়ে খুব খুশি ও গর্বিত পচেত্তিনো।

তিনি বলেন, ‘অনেক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে এই ক্লাবে ফিরে এসেছি। বিশ্বের সেরা পর্যায়ের কয়েকজন মেধাবী খেলোয়াড়ের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি আমি। এই দলের দারুণ সম্ভাবনা আছে। আমার সহকর্মীরা ও আমি সব প্রতিযোগিতায় পিএসজির হয়ে সেরাটা অর্জনের জন্য যথাসাধ্য চেষ্টা করব। ’

পচেত্তিনো ২০০৯ সালে কোচিং ক্যারিয়ার শুরু করেন এস্পানিওলের হয়ে। সাউথ্যাম্পটনে ১৮ মাস দায়িত্ব পালনের পর ২০১৪ সালের মে মাসে যোগ দেন আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যামে। দায়িত্বের প্রথম পূর্ণ মৌসুমে দলটিকে লিগ কাপের ফাইনালে তোলেন তিনি। দুবার তৃতীয় হওয়ার মাঝে ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লিগে রানার্সআপ হয় টটেনহ্যাম।

ডায়াবেটিসের ঝুঁকি কমাতে করণীয়

শীতে হাত-পায়ের কোমলতা ধরে রাখতে যা করবেন

সমাজের উচ্চশ্রেণির জন্য ভ্যাকসিনের তালিকা করা হচ্ছে: অভিযোগ ফখরুলের

সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে 

তার কোচিংয়েই ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে দলটি। যেখানে লিভারপুলের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভাঙে তাদের। এর পাঁচ মাস পরই বরখাস্ত হন পচেত্তিনো, যখন লিগে ১৪তম স্থানে নেমে গিয়েছিল দল। এবার শুরু হচ্ছে তার নতুন চ্যালেঞ্জ।

লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার লড়াইয়ে পয়েন্ট তালিকায় তিনে আছে পিএসজি। আগামী ফেব্রুয়ারি ও মার্চে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় বার্সেলোনার বিপক্ষে খেলবে তারা। বড়দিনের ছুটি শেষে আগামী বুধবার লিগে সাঁত এতিয়েনের মুখোমুখি হবে পিএসজি।

news24bd.tv নাজিম