সুস্থ হয়ে উঠছেন সৌরভ গাঙ্গুলী

অনলাইন ডেস্ক

সুস্থ হয়ে উঠছেন সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো। সৌরভের অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। আপাতত আর শ্বাসকষ্টের সমস্যা নেই। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক। তবে আগামী দু’দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাকে।

হাসপাতালের বরাত দিয়ে এমন খবরই জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়, সৌরভের বাইপাস অস্ত্রোপচার করা হবে না। শনিবার একটি স্টেন্ট বসানো হয়েছিল। আরও দুটো স্টেন্ট বসানো হবে। যে ধমনীতে বেশি ব্লকেজ ছিল তা এখন পুরোপুরি মুক্ত। চিকিৎসকদের সঙ্গে সহযোগিতা করছেন তিনি। গল্পও করছেন সৌরভ। আজ হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।

এদিকে, সকালেই হাসপাতালে সৌরভের সঙ্গে দেখা করেন সিপিএম নেতা এবং শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য। এছাড়াও সৌরভের সঙ্গে দেখা করেন মন্ত্রী অরুপ বিশ্বাস এবং কংগ্রেসের রাজ্য সভার সদস্য প্রদীপ ভট্টাচার্যও।

ডায়াবেটিসের ঝুঁকি কমাতে করণীয়

শীতে হাত-পায়ের কোমলতা ধরে রাখতে যা করবেন

সমাজের উচ্চশ্রেণির জন্য ভ্যাকসিনের তালিকা করা হচ্ছে: অভিযোগ ফখরুলের

সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে 

দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ ভর্তি রয়েছেন, তাদের তরফে জানানো হয়েছে এক মাসের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন সৌরভ। আজ সকালে জানানো হয়েছিল রাতে ভাল ঘুমিয়েছেন তিনি। গায়ে জ্বরও নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। 

শনিবার সকালে শরীরচর্চা করার সময় আচমকাই বুকে এবং পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

দ্বিতীয় করোনা টেস্টেও নেগেটিভ তামিমরা

অনলাইন ডেস্ক

দ্বিতীয় করোনা টেস্টেও নেগেটিভ তামিমরা

নিউজিল্যান্ড সফরে গিয়ে হোটেলে বন্দি অবস্থায় দিন কাটছে বাংলাদেশ ক্রিকেট দলের। মানতে হচ্ছে কঠোর কোয়ারেন্টিন নিয়ম। মূল সিরিজ শুরু হওয়ার আগে চারটি কোভিড-১৯ টেস্ট হবে টাইগারদের। এর মধ্যে দ্বিতীয় দফায় করোনা টেস্টেও বাংলাদেশের ক্রিকেটার ও কোচিং স্টাফ সবাই নেগেটিভ এসেছে। 

করোনা পরীক্ষায় নেগেটিভের ফলে ক্রিকেটার ও স্টাফদের কোয়ারেন্টিন কঠোরতায় কিছুটা শিথিল হচ্ছে। এর ফলে হোটেলের লবি ও বাগানে ঘোরাঘুরি করতে পারবে ক্রিকেটাররা। ১ তারিখ পর্যন্ত রুম কোয়ারেন্টিন। তবে আরও দুবার কোভিড-১৯ টেস্ট দিতে হবে পুরো বাংলাদেশ দলকে। সব টেস্টে নেগেটিভ হলেই কেবল ১৪ দিন পর খোলা আকাশের নিচে বের হওয়ার সুযোগ মিলবে।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


২ থেকে ৯ মার্চ পর্যন্ত ছোট ছোট গ্রুপে অনুশীলন করতে পারবে টাইগাররা। তবে ১০ মার্চ থেকে সবাই ইচ্ছেমতো চলাফেরা করতে পারবে তামিম-মুশফিকরা। ১০ মার্চ কুইন্সটাউনে যাবে বাংলাদেশ দলের সদস্যরা। সেখানে অনুশীলন চলবে টানা ৫ দিন। 

১৬ মার্চ অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ। সেখান থেকে ড্যানেডিন যাবে দল। ২০ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। 

 news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

অনলাইন ডেস্ক

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান পেসার শাহাদাত হোসেন । তার মা ক্যানসারে আক্রান্ত। তবে ক্রিকেটে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ আছেন বাংলাদেশের এই পেসার। তিনি বোর্ডের কাছে নিষেধাজ্ঞা তুলে নিতে আবেদন জানিয়েছেন।  

শাহাদাত জানান, ‘আমার শাস্তির মেয়াদ কমাতে দরখাস্ত লিখে সম্প্রতি বোর্ডের কাছে জমা দিয়েছি। বাকিটা এখন বোর্ডের বিষয়। আমি প্রতিযোগিতামূলক ক্রিকেটে শিগগিরই ফিরতে চাই। আমার অর্থের খুব প্রয়োজন। আমার মা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তার ওষুধ কিনতে আমি হিমশিম খাচ্ছি। আমি ক্রিকেট ছাড়া আর কিছুই জানি না।’

আরাফাত সানিকে পেটানোর ঘটনায় নিষিদ্ধ শাহাদাত আরও বলেন, ‘ওই ঘটনার জন্য আমি অনুতপ্ত। আমি বিসিবিকে আশ্বস্ত করতে চাই– আমাকে সুযোগ দিলে কখনও এমন ঘটনার পুনরাবৃত্তি করব না। আর যদি করে ফেলি তো, বিসিবিকে আর মুখ দেখাব না। ’


প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

রোনালদোর গোলেও হোঁচট খেল জুভেন্টাস


উল্লেখ্য, ২০১৯ সালে জাতীয় লিগের ম্যাচে সতীর্থ খেলোয়াড় আরাফাত সানিকে মারধর করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন ক্রিকেটার শাহাদাত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানাও করে বিসিবি।

এর আগেও ২০১৬ সালে নিষিদ্ধ হয়েছিলেন ক্রিকেটার শাহাদাত। গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। বিষয়টি সে সময় আদালতেও গড়িয়েছিল। 

বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহাদাত।  টেস্টে ৭২, ওয়ানডেতে ৪৭ ও টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৫ সালের পর আর জাতীয় দলে দেখা যায়নি এই ক্রিকেটারকে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ক্রিকেটকে বিদায় জানালেন বিনয় কুমার

অনলাইন ডেস্ক

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বিনয় কুমার। আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দেন এই ভারতীয় পেসার।

নিজের অফিসিয়াল টুইটারে এক বিবৃতিতে বিনয় কুমার জানান, আজ ২৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির সঙ্গে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মানছেন বিনয়। 

বিনয় ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে খেলেছেন। জাতীয় দলের জার্সিতে একটি টেস্ট ছাড়াও ৩১টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সব মিলিয়ে নিয়েছেন ৪৯ উইকেট। 

আন্তর্জাতিক ক্যারিয়ারে তার সেরা ফিগার ওয়ানডেতে, দিল্লিতে ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৩০ রানে নেন ৪ উইকেট। এছাড়া তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্স, কোচি টাস্কার্স কেরালার হয়ে খেলেছেন বিনিয়।


চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে দুই নৌকা ডুবি

চুয়াডাঙ্গায় নারীর রহস্যজন মৃত্যু, শাশুড়ি আটক

অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকের চাপে বেইলী ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

অন্য পুরুষের সাথে সম্পর্ক নিয়ে সন্দেহ, স্ত্রীকে খুন


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন বুকে ধারণ করে ভারত সফরে যায় ইংল্যান্ড ক্রিকেট দল। সফরের শুরুতে চার টেস্ট সিরিজের প্রথম খেলায় চেন্নাইয়ে জয়ে সফর শুরু করে প্রশংসা কুড়ান ইংলিশরা। 

কিন্তু চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ১৩৪ ও ১৬৪ রানে অলআউট হওয়া ইংল্যান্ড হেরে যায় ৩১৭ রানের বিশাল ব্যবধানে। 

টানা দুই ম্যাচে হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা হারিয়েছে ইংল্যান্ড। সদ্য শেষ হওয়া আহমেদাবাদের মাতারা স্টেডিয়ামে ১১২ ও ৮১ রানে অলআউটের লজ্জায় পড়া ইংল্যান্ড হেরে যায় ১০ উইকেটে। 

জয়ে সফর শুরু করে পরপর দুই টেস্টে হেরে শুধু সিরিজ খোয়ানোই নয়, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতাও হারিয়েছেন জো রুটরা।  


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

আগামী ৪ মার্চ থেকে আহমেদাবাদ স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও কোনো লাভ নেই। জো রুটের নেতৃত্বাধীন দল জিতলে হয়তো তাদের পয়েন্ট বাড়বে। কিন্তু ইংলিশদের জয়ে ফায়দা লুটাবে অস্ট্রেলিয়া। তখন ভারতকে টপকে টেস্ট ট্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবেন স্টিভ স্মিথরা। 

তবে ভারত যদি সিরিজের শেষ টেস্টে জয় পায় অথবা ড্র করতে পারে তাহলে নিউজিল্যান্ডের সঙ্গে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মুম্বাই নিয়ে বিপাকে আইপিএল

অনলাইন ডেস্ক

মুম্বাই নিয়ে বিপাকে আইপিএল

করোনা মহামারির কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচগুলো অনুষ্ঠিত হবার কথা ছিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন, ডি ওয়াই পাতিল ও রিলায়েন্স স্টেডিয়ামে স্টেডিয়ামে। কিন্তু এটি নিয়ে এখন ভাবতে হচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিলকে।

মুম্বাইয়ে হঠাত করেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় ভাবাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও। আইপিএল শুরুর বাকি আরও দেড় মাসের মতো। অর্থাৎ এপ্রিলের দ্বিতীয় সপ্তায় আইপিএল আয়োজন হবার সম্ভাবনা রয়েছে।

কিন্তু মহারাষ্ট্রে এরই মধ্যে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে বেশ। গতকাল বৃহস্পতিবারেই আক্রান্ত হয়েছে প্রায় নয় হাজার মানুষ।

তে ওর মা বাবা মেনে না নিলেও পরে মেনে নেন।


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


যে কারণে মুম্বাইয়ের বিকল্প ভেন্যুও ভেবে রেখেছে বিসিসিআই। সে হিসেবে মুম্বাইতে আয়োজন করা সম্ভব না হলে হায়দরাবাদ, বেঙ্গালুর কিংবা কলকাতায় সরিয়ে নেয়া হবে বলে সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা।

‘আইপিএল শুরু হতে এখনও দেড় মাসের মতো বাকি। মুম্বাইতে গ্রুপ পর্বের ম্যাচগুলো আয়োজনের সিদ্ধান্ত হলেও এখন ঘটছে উল্টোটা। এখানে যেভাবে করোনা রোগী বৃদ্ধি পাচ্ছে সেটা ধারাবাহিকভাবে চলতে থাকলে মুম্বাইতে ম্যাচ আয়োজন অসম্ভব হয়ে দাঁড়াবে। তবে বিকল্প ভেন্যু কলকাতা, হায়দরাবাদ ও বেঙ্গালুরুকে রাখা হয়েছে। এছাড়া আহমেদাবাদে প্লে অফ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে পারে।’

গ্রুপ পর্বের ম্যাচগুলো মুম্বাইয়ের ৪টি ভেন্যুতে না হতে পারলে বিকল্প ভেন্যু ভেবে রাখলেও এখনও নিশ্চিত করেনি প্লে-অফ বা ফাইনাল ম্যাচের ভেন্যুর নাম।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর