রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন সৈয়দ আশরাফ : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন সৈয়দ আশরাফ : তথ্যমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নেতৃত্বের প্রতি অবিচল থেকে রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন। দেশের ইতিহাসে সজ্জন স্বচ্ছ রাজনীতিবিদ এবং একজন ভালো মানুষ হিসেবে তার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত জননেতা সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় প্রয়াণবার্ষিকী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রয়াত সৈয়দ আশরাফকে অত্যন্ত সজ্জন, মিতভাষী, প্রচারবিমুখ একজন আপাদমস্তক ভদ্র মানুষ হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, তিনি তার পিতা দেশের প্রথম সরকারের উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মতোই দল ও দলের মূল নেতৃত্বের প্রতি অবিচল বিশ্বস্ত থেকে কাজ করেছেন। পিতার মতোই রাজনীতিকে দেশসেবা, জনসেবা, প্রয়োজনে সমাজ পরিবর্তন ও মানবকল্যাণের ব্রত হিসেবে নিয়েছিলেন তিনি। ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে অন্যায়ভাবে বন্দি করা হলে সৈয়দ আশরাফ যেভাবে নেত্রীর পক্ষে অবস্থান নিয়েছিলেন, সেটি নেত্রীকে এবং শিকল ও বাক্সবন্দী গণতন্ত্রকে মুক্ত করার ক্ষেত্রে যে ভূমিকা রেখেছে তা বাংলাদেশ ও আওয়ামী লীগের ইতিহাসে চির লিপিবদ্ধ থাকবে। 

ড. হাছান মাহমুদ এসময় বিএনপি মহাসচিবের সাম্প্রতিক মন্তব্যের জবাবে বলেন, মির্জা ফখরুল বলেছেন, এই বছরে নাকি সরকারকে উৎখাত করবে। গত ১২ বছর ধরে তারা সরকারকে উৎখাত করতে গিয়ে নিজেরাই জনগণের কাছ থেকে উৎখাত হয়ে গেছে। প্রতিনিয়ত সরকার উৎখাতের যে আন্দোলনের কথা আপনারা বলছেন, এতে জনগণের কাছে আগের মতোই এখনও হাস্যকর হচ্ছেন। 

মধু রপ্তানি হচ্ছে ভারতে

তৃতীয় বিয়ে করলেন পাকিস্তানি অভিনেত্রী

অভিবাসী কর্মী মৃত্যুতে এগিয়ে বাংলাদেশীরা

 

ড. হাছান আরও বলেন, আশা করেছিলাম নতুন বছরের প্রথমে মির্জা ফখরুল সাহেবের কথাবার্তায় কিছুটা পরিবর্তন আসবে। আমি তার প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, দু:খজনক হলেও সত্য, কোনো পরিবর্তন আসে নাই। অনুরোধ জানাই, আপনারা ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসুন। এতোদিন মানুষকে জিম্মি ও পুড়িয়ে হত্যার যে ধ্বংসাত্মক রাজনীতি করেছেন, সেজন্য নতুন বছরে জনগণের কাছে ক্ষমা চান এবং জনগণের কাছাকাছি যাওয়ার চেষ্টা করুন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে ও সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম সভায় প্রধান বক্তা এবং আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার বিশেষ অতিথির বক্তব্য রাখেন। আওয়ামী লীগ নেতা এম এ করিম, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন টয়েল, সাংবাদিক মানিক লাল ঘোষ, সমীরণ রায় প্রমুখ আমন্ত্রিত বক্তার বক্তব্য দেন।   

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মাওলানা মামুনুল হককে খাওয়াতে প্রস্তুত আছি: নিক্সন

অনলাইন ডেস্ক

মাওলানা মামুনুল হককে খাওয়াতে প্রস্তুত আছি: নিক্সন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, ‘হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে দাওয়াত করলাম। আপনি যখন যত মাওলানাদের সঙ্গে নিয়ে আসবেন, আমি খাওয়াতে প্রস্তুত আছি।

সোমবার (৮ মার্চ) বিকেলে উপজেলার ঘারুয়া ইউনিয়নের ঘারুয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে সংবর্ধনা ও জনসভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি নিক্সন চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে নিক্সন চৌধুরী আরও বলেন, মামুনুল হক ফরিদপুর এসে বলেছেন, ‌‘আমি নিক্সন চৌধুরীর বাড়িতে দাওয়াত খাব। আমার সঙ্গে তার (এমপির) কোন বিরোধ নেই।’ আমিও বললাম আপনি আসেন আপনার দাওয়াত থাকলো।

আরও পড়ুন


স্নাতক পাসে সুপার স্টার গ্রুপে চাকরির সুযোগ

দেশের ৪ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

যে কারণে অভিনয় ছেড়েছিলেন প্রয়াত নায়ক শাহীন আলম

কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯


তিনি আরও বলেন, সারাদেশে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন এবং যুবলীগের ঘাঁটি হবে ফরিদপুরের ভাঙ্গায়। আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমি গত ১ মাসে ৫৪ কোটি টাকার উন্নয়নের কাজ শুধু ঘারুয়া ইউনিয়নে করেছি। সারা দেশের কোন ইউনিয়নে এত বড় উন্নয়ন হয়নি।

অনুষ্ঠানে ঘারুয়া ইউনিয়নে চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইনসহ আরও অনেকে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

'খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন'

অনলাইন ডেস্ক

'খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন'

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেশের যেকোনো হাসপাতালে বিশেষায়িত চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (০৮ মার্চ) দুপুরে সচিবালয় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, আবেদনে তারা একটা কথা লিখেছিলেন বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে। মতামতে বলা হয়েছে দেশের ভিতরে তিনি যদি বিশেষায়িত চিকিৎসা নেন সরকারের তাতে কোনো আপত্তি নেই।

তিনি বলেন বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিতের সময়সীমা বাড়ানো এবং বিশেষায়িত চিকিৎসার জন্য যে আবেদন, সেটি আমাদের কাছে মতামতের জন্য পাঠানো হয়েছিল। আমরা যে মতামত দিয়েছি সেটি হলো- আগের মতো তার সাজা স্থগিতের সময়সীমা আরও ছয় মাস বাড়ানো হয়েছে। যে শর্তগুলো আগে ছিল সেই শর্ত সাপেক্ষে এটা বাড়ানো হয়েছে।

দণ্ড মওকুফ করে বিদেশে যাওয়ার আবেদনের বিষয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমরা আবেদনপত্র পড়ে এই সিদ্ধান্ত নিয়েছি এবং এই মতামত দিয়েছি। তবে তার হাসপাতাল কোনো নির্দিষ্ট করে দেওয়া হয়নি। তিনি স্পেশালিস্ট কাকে রাখবেন সেই স্বাধীনতা তার রয়েছে।

তিনি আরও বলেন, আগে যে দুটি শর্ত ছিল সেই দুটি শর্তই রয়েছে। তারা বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে উল্লেখ করেছেন, এক্ষেত্রে কোন চিকিৎসকে তিনি রাখবেন ‘দ্য চয়েজ উইল বি হার’। স্পেশালিস্ট হিসাবে দেখাতে চান, সেজন্যেই বলা হয়েছে বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে তিনি যদি দেশের ভেতরে পদক্ষেপ নেন তবে সরকার কোনো আপত্তি থাকবে না।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন কি-না জানতে চাইলে আনিসুল হক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এটি এখন গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চয়ই প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য যাবে। কারণ আগেও এভাবেই হয়েছিল।

এর আগে শর্তসাপেক্ষে অন্তর্বর্তীকালীন মুক্তিতে থাকা খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর সুপারিশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নথি পাঠিয়েছে আইন মন্ত্রণালয়। আইনমন্ত্রী আনিসুল হক এসম্পর্কিত নথিতে অনুমোদন দেওয়ার পর সোমবার দুপুরে ওই নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

করোনা মহামারি পরিস্থিতিতে বেগম জিয়ার চিকিৎসা যথাযথভাবে করতে না পারায় তার পরিবারের পক্ষ থেকে সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য গত ২ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন করা হয়েছিল।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

রাজনীতি করি আল্লাহকে রাজি খুশির জন্য : শামীম ওসমান

অনলাইন ডেস্ক

রাজনীতি করি আল্লাহকে রাজি খুশির জন্য : শামীম ওসমান

আমরা মানুষের জন্য কাজ করি জানিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, মানুষের সেবা করতে পারাটাই আমাদের পরম পাওয়া। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন যাতে জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকতে পারি।

শামীম ওসমান  বলেন, আপনারা আমাদের তিন পুরুষ ধরে সেবা করার সুযোগ করে দিয়েছেন। আমরা রাজনীতি করি মানুষকে খুশি করার জন্য। আল্লাহকে রাজি খুশি করার জন্য।

রোববার সন্ধ্যায় বাগদোবাড়িয়া নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ে শামীম ওসমানের মা ভাষা সৈনিক নাগিনা জোহার পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে শামীম ওসমান এসব কথা বলেন।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


তিনি বলেন, আমরা তো প্রতি সেকেন্ডে সেকেন্ডে ভুল করি। তাই আমি আপনাদের কাছে ক্ষমা চাই। আমার পিতা-মাতার জন্য আপনাদের কাছে দোয়া ভিক্ষা চাই। আমার বড় ভাই সেলিম ওসমানের জন্য দোয়া চাই। সেলিম ওসমান আপনাদের জন্য অনেক পরিশ্রম করেন। অনেকে মুখে মুখে বড় বড় কথা বলে কিন্তু পকেটের টাকা খরচ করেনা। কেউ আসে খাইতে কেউ আসে নিতে। অনেককে দেখছি হিন্দুদের সম্পত্তি দখল করে,মসজিদের সম্পত্তি দখল করে। আল্লাহ যাতে আমাদের এসব থেকে দুরে রাখেন।

শামিম ওসমান আরও বলেন, আমরা মানুষের জন্য কাজ করি। মানুষের সেবা করতে পারাটাই আমাদের পরম পাওয়া। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন যাতে জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকতে পারি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ফের বাড়ছে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির দায়ে দণ্ডিত সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আগের শর্তে আরও ছয় মাস বাড়ানোর সুপারিশ করে মতামত দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।  

আইন মন্ত্রী জনাব আনিসুল হক এমপি মহোদয় এ সম্পর্কিত নথিতে অনুমোদন দিয়েছেন এবং উক্ত নথি কিছুক্ষণ আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

এর আগে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার অনুমতির প্রদানের জন্য আবেদন করা হয়েছিল। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত আবেদনপত্র হস্তান্তর করেছিলেন।


চলন্ত বাস থেকে ফেলে দেওয়া হলো প্রতিবন্ধী নারীকে

অর্থনীতির নতুন পথ সন্ধানের এখনই সময়

৫ বছরে লাশ হয়ে দেশে ফিরেছেন ৪৮৭ নারী শ্রমিক

সন্তানদের নিয়ে রাজনীতি করবেন না : শ্রীলেখা


আজ আইন মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান দেশের মধ্যে যেকোন হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন খালেদা জিয়া। তবে বিদেশ যাওয়ার কোন সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

গয়েশ্বরের ‘বিকল্প’ আন্দোলন নিয়ে ওবায়দুল কাদেরের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক

গয়েশ্বরের ‘বিকল্প’ আন্দোলন নিয়ে ওবায়দুল কাদেরের হুঁশিয়ারি

বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং জীবনহানি ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা। দেশকে অস্থিতিশীল করা। দেশবিরোধী এ ধরণের কর্মকাণ্ড জনগণ কোনোভাবেই মেনে নেবে না। 

আজ সোমবার সকালে রাজধানীতে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। 


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ‘বিকল্প পথে’ আন্দোলনের হুমকির জবাবে এসব কথা বলেন তিনি। রাজপথে আন্দোলনে বাধা দিলে বিএনপিকর্মীরা ‘বিকল্প পথ খুঁজবে’ বলে হুমকি দেন বিএনপির এই সিনিয়র নেতা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর