‘ইরানের অস্ত্র মধ্যপ্রাচ্যকে খণ্ড-বিখণ্ড হওয়া থেকে রক্ষা করেছে’

‘ইরানের অস্ত্র মধ্যপ্রাচ্যকে খণ্ড-বিখণ্ড হওয়া থেকে রক্ষা করেছে’

অনলাইন ডেস্ক

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, তার দেশে উৎপাদিত কৌশলগত অস্ত্র মধ্যপ্রাচ্যকে খণ্ড-বিখণ্ড হওয়ার হাত থেকে রক্ষা করেছে। এসব অস্ত্র ইরান এবং মধ্যপ্রাচ্যের প্রতিরোধকামী সংগঠনগুলো ব্যবহার করে বলদর্পী শক্তিগুলোর ষড়যন্ত্র বাস্তবায়নের পথে বাধা সৃষ্টি করেছে।

জেনারেল আমির হাতামি বলেন, “মধ্যপ্রাচ্যের অখণ্ডতা ধ্বংস এবং ইসরাইলের নিরাপত্তা নিশ্চিত করতে বলদর্পী শক্তিগুলো উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর মাধ্যমে তাদের সমস্ত বৈজ্ঞানিক, অর্থনৈতিক ও অস্ত্রের সক্ষমতা ব্যবহার করেছে কিন্তু তাদের সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও ইরানের কৌশলগত অস্ত্র শত্রুর লক্ষ্য অর্জনের পথে বাধা সৃষ্টি করেছে।  

এই অঞ্চলের বাইরের শক্তিগুলো চায় ইরান দুর্বল থাকুক এবং তাদের ওপর নির্ভরশীল থাকুক কিন্তু বহু বছর ধরে শুধু আমরা আমাদের স্বাধীনতাই রক্ষা করি নি বরং আমরা আমাদের শক্তি বাড়িয়েছি।


আরও পড়ুন: ৩৪ দেশে ছড়াল নতুন করোনা ভাইরাস


ইরানের সামরিক সক্ষমতার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, শত্রুরা আঞ্চলিক ভূ-রাজনৈতিক ক্ষেত্রে যে মন্দা সৃষ্টির চেষ্টা করছে ইরান তা কখনো সফল হতে দেবে না।  

জেনারেল আমির হাতামি আরো বলেন, শত্রুরা মধ্যপ্রাচ্য তথা পশ্চিম এশিয়ায় তাদের লক্ষ্য অর্জনের জন্য সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে তৈরি করেছে কিন্তু ইরানের কৌশলগত উপস্থিতি তাদের সেই স্বপ্নকে নস্যাৎ করে দিয়েছে। এজন্য শত্রুরা আঞ্চলিক ক্ষেত্রে ইরানের উপস্থিতি ও প্রভাব কমাতে চায়।

news24bd.tv আহমেদ