শিশু পর্নোগ্রাফির অভিযোগে রাজধানীতে যুবক গ্রেপ্তার

শিশু পর্নোগ্রাফির অভিযোগে রাজধানীর মুগদা এলাকা থেকে গ্রেপ্তার হওয়া কে এম মীরাজুল আজম। ছবি : সংগৃহীত

শিশু পর্নোগ্রাফির অভিযোগে রাজধানীতে যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

শিশু পর্নোগ্রাফিতে সংশ্লিষ্টা থাকার অভিযোগে কে. এম মীরাজুল আজম (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

রোববার ডিএমপি’র সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ২৯ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঢাকার মুগদা এলাকায় অতীশ দীপঙ্কর সড়কের একটি বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।   এ সময় শিশু পর্নোগ্রাফির কাজে ব্যবহৃত তার মোবাইল ফোন ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের আইডি জব্দ করা হয়।

রোহিঙ্গা ইস্যু: মিয়ানমারের পক্ষ ছাড়লো ৯ দেশ, এখনো চুপ ভারত 

মোংলা বন্দরে জাহাজ আগমনে নতুন রেকর্ড

প্রেমে মজেছেন শ্রাবন্তীর ছেলে

পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগ জানায়, অভিযুক্ত আজম হোয়াটসঅ্যাপে এক অপ্রাপ্তবয়স্ক ভারতীয় কিশোরীর অশ্লীল ছবি ও ভিডিও ভাইরাল করার হুমকি দেয়। সে ওই নারীর কাছে ২ লাখ ৫০ পঞ্চাশ হাজার ভারতীয় রূপি দাবি করে।

পরে সোশ্যাল মিডিয়া মনিটরিংয়ের সময় বিষয়টি ডিএমপির সাইবার অপরাধ তদন্ত দলের নজরে আসলে প্রযুক্তির সাহায্যে তাকে শনাক্ত ও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে রমনা মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশ জানায়, অভিযুক্ত মীরাজুল অনলাইনে উঠতি বয়সী শিশুদের সঙ্গে যোগাযোগ করে পর্নো ছবি ও ভিডিও সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহ করতেন। পরে দেশি-বিদেশি বিভিন্ন ওয়েবসাইটে একাউন্ট খুলে সেগুলো আপলোড করে আসছিল।

news24bd.tv/আলী