হরিণের মাংস দিয়ে বনভোজন, ভেস্তে দিল কুকুর

হরিণের মাংস দিয়ে বনভোজন, ভেস্তে দিল কুকুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আইন শৃংখলা বাহিনীর চোখে ধুলো দিয়ে হরিণের মাংস দিয়ে বনভোজন করতে চেয়েছিল যুবকেরা। পরিকল্পনা অনুযায়ী সব আয়োজনও সম্পন্ন করে তারা। শিকার করা হয় হরিণ। কিন্তু, যুবকদের সেই বেআইনি শখ পূরণ করতে দেয়নি বনবিভাগের কুকুর।

প্রশিক্ষিত কুকুরের কারণে হরিণের মাংসসহ ধরা পড়েন দুই যুবক।  

মঙ্গলবার সকালে ভারতের আলিদুয়ারাপুরে ঘটেছে এই ঘটনা। ৩১ নং জাতীয় সড়কের সংযোগকারী বি.এফ রোডে একটি মৃত হরিণ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা সঙ্গে সঙ্গে বন দপ্তরে খবর দেন।

বক্সা ব্যাঘ্র প্রকল্পের দমনপুর রেঞ্জের বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছালেও মৃত হরিণের দেহ সঙ্গে সঙ্গে লোপাট হয়ে যায়। শুরু হয় তল্লাশি। স্থানীয় সূত্র ধরে তারা জানতে পারেন যে একটি ট্রাকে করে মৃত হরিণটিকে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে।  

কিছুক্ষণ পরে তারা ওই ট্রাকটির সন্ধান পান। ব্যাঘ্র প্রকল্পের সংলগ্ন ডাবড়ি চা বাগান এলাকায় ট্রাকটির সন্ধান পাওয়া গেলেও ততক্ষণে চালক পলাতক। বনকর্মীরা আরও তৎপর হন ঘটনাটির হদিস পেতে। কিন্তু, কিছুতেই পাওয়া যাচ্ছিল না হরিণের সন্ধান। অবশেষে আনা হয় বন দপ্তরের প্রশিক্ষিত কুকুর। এরপরই মেলে সন্ধান।  

কিছুক্ষণ অনুসন্ধানের পর ওই চা বাগানেরই একটি বাড়িতে ঢুকে পড়ে কুকুরটি। বনকর্মীরা সেখানে ঢুকে দেখতে পান হরিণের মাংস রান্না করার প্রস্তুতি চলছে। সঙ্গে সঙ্গেই দু’জন স্থানীয় যুবককে হাতেনাতে গ্রেপ্তার করেন তাঁরা। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন আরও কয়েকজনকে খুঁজছে।

সম্পর্কিত খবর