বঙ্গবন্ধু দেশের মানুষের রক্তে মিশে আছেন: হানিফ

বঙ্গবন্ধু দেশের মানুষের রক্তে মিশে আছেন: হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক ত্যাগ স্বীকার করেছেন। ফলে বঙ্গবন্ধু এদেশের মানুষের রক্তে মিশে আছেন।

আজ জাতীয় প্রেসক্লাবের বিশ্বশান্তি ও মানবাধিকার সংগঠন বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর দর্শন শক্তি ও নম্রতা সমন্বয়’ শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হানিফ বলেন, বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন।

স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন তেমনি দৃঢ়চেতাও ছিলেন। তার মনোবল সবসময়ই অটুট ছিল। তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন।
ফলে বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের রক্তে মিশে আছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে। দেশের মানুষ ভালো থাক‌, আপনারা (বিএনপি) কি তা চান না? এই দেশে তো আপনারা উন্নয়ন করতে পারেননি, আমরা করছি।

ক্যালিফোর্নিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ডায়াবেটিসের ঝুঁকি কমাতে করণীয়

শীতে হাত-পায়ের কোমলতা ধরে রাখতে যা করবেন

হানিফ বলেন, বিএনপির প্রধান নেতা পরিবর্তন করে নতুন যোগ্য নেতা আনা দরকার। আন্দোলন করতে হলে আওয়ামী লীগের কাছ থেকে আগে শিখেন। তারপর আন্দোলন করেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংগঠনের সভাপতি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহর সভাপতিত্বে সেমিনারে সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার, ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান, নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের হেড অব নিউজ রাহুল রাহা, ব্যারিস্টার তৌফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

news24bd.tv নাজিম