জেনে নিন কেমন কাটবে আপনার ২০২১

অনলাইন ডেস্ক

জেনে নিন কেমন কাটবে আপনার ২০২১

ভাগ্যচক্রে যে সবাই বিশ্বাস করেন তা নয়। অনেকেই ভাগ্যচক্রকে বিশ্বাস করেন না। জ্যেতিষ বা ভাগ্য বিশ্বাস-অবিশ্বাস দুটিই যার যার ব্যক্তিগত বিষয়। তবে যাদের মনে জ্যেতিষশাস্ত্র নিয়ে কৌতুহল আছে তারা এই প্রতিবেমনটি পড়তে পারেন।

সবকিছু ছাপিয়ে বিশ্বজুড়ে রাশিচর্চা বা ভাগ্যচক্র নিয়ে আলোচনা-গবেষণা হয়। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। তবে মনে রাখবেন জ্যোতিষ যাই বলুক, সেটিই যে ঠিক তা নয়।

মেষ রাশি: (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ রাশির মানুষদের জন্য ২০২১ সালটি নিত্য-নতুন চমক সৃষ্টি করবে। কর্ম অর্থ ও ব্যবসা ভাগ্য আপনার অনুকূলে থাকবে। শিক্ষার্থীদের মনোবল চাঙ্গা হয়ে উঠবে। সদ্যসমাপ্ত শিক্ষার্থীদের কর্মপ্রাপ্তির পথ খুলবে। হারানো পিতৃ-মাতৃ ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পেতে পারেন। প্রেম রোমান্স বিনোদনের ক্ষেত্রে সালটি ভালোই যাবে। ভাইবোনদের সঙ্গের দীর্ঘদিনের মনোমালিন্য দূর হবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় থাকবে। অবশ্য জীবনসঙ্গীর চিকিৎসায় ব্যয় বাড়তে পারে।

বৃষ রাশি: (২১ এপ্রিল-২০ মে)

২০২১ সালটি বৃষ রাশির মানুষদের জন্য ভালোই কাটবে। নিত্য-নতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশাস্ত হবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের প্রচেষ্টা বাস্তবায়িত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। বিবাহযোগ্যদের বিবাহ কার্য সুসম্পন্ন হলেও দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখা কঠিন হবে। সন্তানদের অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তা বাড়তে পারে। শিক্ষার্থীদের কঠোর শ্রম মেধা ও অধ্যবসায়ের বলে ভালো কিছু হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না। শত্রু ও বিরোধী পক্ষ স্বজনদের সঙ্গে হাত মেলাতে পারে। দীর্ঘদিনের ভাঙা বন্ধুত্ব জোড়া লাগবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে। সব ধরনের নেতিবাচক চিন্তা-চেতনা থেকে দূরে থাকুন। রাগ জেদ অহংকার আবেগ যথাসম্ভব বর্জন করার চেষ্টা করুন। না বুঝে চুক্তি সম্পাদনে সতর্ক থাকতে হবে। সব প্রতিকূলতা কাটিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন রাশি: (২১ মে-২০ জুন)

মিথুন রাশির জাত ব্যক্তিদের ২০২১ সালটিতে শ্রম মেধা কৌশল ও অধ্যবসায়ের কারণে ভালোই যাবে। অবশ্য ভাগ্য আপনারই পক্ষে থাকবে। বেকার যুবক-যুবতীরা কর্ম পেলেও অর্থ ও ভাগ্য উন্নতি আপনার হাতে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমী যুগলের প্রেমের স্বীকৃতি ও নিঃসন্তান দম্পতির কোল আলোকিত হতে পারে। পিতা-মাতার কাছ থেকে সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে। শরীর-স্বাস্থ্যের প্রতি নজর রাখতে হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে মিছিল, মিটিং বর্জন করতে হবে। লটারি জুয়া রেস শেয়ার হাউজিং এড়িয়ে চলুন। গৃহবাড়িতে একাধিকবার কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে পারে। ধৈর্য ধরে নিজের কাজে মন দিন। সফলতা ধরা দেবেই। ঋণ ও ধার কর্জ যথাসম্ভব এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

কর্কট রাশি: (২১ জুন-২০ জুলাই)

২০২১ সালটি কর্কট রাশির জাতব্যক্তিদের জন্য স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার এমনকি কর্মব্যাপদ্দেশে বিদেশ গমনের যোগ প্রবল। দীর্ঘদিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে। অংশীদারদের সঙ্গের মতানৈক্যের অবসান ঘটায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

সিংহ রাশি: (২১ জুলাই-২১ আগস্ট)

সিংহ রাশির জাতব্যক্তিদের জন্য ২০২১ সালটি অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির অগ্রযাত্রা অব্যাহত থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। ব্যাংক ব্যালেন্স বৃদ্ধি পাবে এমনকি ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। যোগ্য কর্ম, শিক্ষা, ব্যবসা ও ধর্মীয় যাত্রায় বিদেশ গমনের সম্ভাবনা অমূলক নয়। মামলা-মোকদ্দমায় জয়লাভ করায় হারানো সম্পত্তি পুনঃরুদ্ধারের যোগ প্রবল। বিবাহে বাধা আসলে কৌশলী ভূমিকা নিন। প্রেমিক-প্রেমিকাদের দুঃসময়ে একে অপরকে সাহায্য করবেন। দাম্পত্য জীবন সুখকর করতে বিশ্বাস, আস্থা ধরে রাখুন। ভাইবোনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণ করবে। শিক্ষার্থীদের জন্য বছরটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য বেশ ভালোই থাকবে। 

কন্যা রাশি: (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

বুদ্ধি ও সৎ গুণের স্বকীয়তা, কৌশলী, সঞ্চয়ী হিসাবী ও আকর্ষণীয় শক্তিসম্পন্ন। ২০২১ সালটি কন্যা রাশির জাতব্যক্তিদের জন্য সুখ-শান্তি ও সমৃদ্ধির বছর। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে দাঁড়াবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। কর্ম অর্থ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে মতানৈক্য সৃষ্টি হলেও দা দীর্ঘস্থায়ী হবে না। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পেতে পারে। ভাইবোনদের সঙ্গের মতানৈক্য দেখা দিলে তা সমাধানের চেষ্টা করবেন। এ বছর ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক সরঞ্জাম যানবাহনের যত্ন নিন। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ সুপ্রশস্ত হবে। চিকিৎসা সংক্রান্ত ব্যয় বৃদ্ধি পেতে পারে। তবে তা নিয়ে দুশ্চিন্তা করবেন না। ধার ও ঋণের জালে আটকে পড়ার সম্ভাবনা নেই। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন।

তুলা রাশি: (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

তুলা রাশির জাতব্যক্তিদের ২০২১ সালটি নিত্যনতুন স্বপ্নপূরণের বছর বলে গণ্য হবে। বিগত বেশ কয়েক বছরের তুলনায় এ বছর বহুল উন্নতি লাভ করবেন। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা যেমন বাস্তবায়িত হবে তেমনি অচল ব্যবসা সচল হয়ে উঠবে। শিক্ষার্থীদের মনে অলসতা দানা বাঁধলেও লেখাপড়া বন্ধ হবে না। পিতা-মাতার স্বাস্থ্যের ব্যাপারে আরো যত্নশীল হোন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। প্রেম-রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বন্ধুত্ব শুভ। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখুন।

বৃশ্চিক রাশি:  (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

২০২১ সালটি বৃশ্চিক রাশির জাত ব্যক্তিদের জন্য সাফল্য লাভ শুধু নয় নিত্যনতুন চমক দেখাতে সমর্থ হবেন। কর্ম ব্যবসা-বাণিজ্যসহ চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় ব্যাংক ব্যালেন্স ফুলে ফেঁপে উঠবে। দীর্ঘদিনের ঋণের বোঝা নামতে পারে। শিক্ষার্থীরা রাষ্ট্রীয় বা সামাজিক পুরস্কারে ভূষিত হতে পারেন। ভাইবোনদের সঙ্গে সম্ভাব বজায় রাখুন। দাম্পত্য সুখ-শান্তি বাড়বে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ খুলবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমী যুগলের জন্য বছরটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টি হয়ে থাকবে।

ধনু রাশি: (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ধনু রাশির জাত ব্যক্তিদের ২০২১ সালে ভাগ্য সুপ্রসারিত হবে। কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্নপূরণ করবে। বাণিজ্যিক প্রচেষ্টা বাস্তবায়িত হবে। অংশীদার ও সহকর্মীদের পূর্ণ সহযোগিতা পাবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। দাম্পত্য জীবনে বিশ্বাস ও আস্থা ধরে রাখুন। রাগ জেদ অহংকার আবেগ বিপদ-আপদ ডেকে আনতে পারে।

মকর রাশি: (২১ ডিসেম্বর- ১৯ জানুয়ারি)

২০২১ সালটি মকর রাশির জাত ব্যক্তিদের জন্য অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির জোয়ার বইবে। সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বহুল উন্নতি সাধিত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। তবে লেখাপড়া বন্ধ হবে না। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধী পক্ষ পরাস্ত হতে বাধ্য হবে। এ বছর কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে স্বদেশ বিদেশ ভ্রমণ অতীতের বেশ কয়েক বছরের রেকর্ড ছাড়িয়ে যাবে।

কুম্ভ রাশি: (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির জাত ব্যক্তিদের জন্য ২০২১ সালটিতে দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, স্থানে বদলি ও পদোন্নতির পথ সুগম করবে। অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের জন্য বছরটি বেশ মৌজমাস্তিতে কাটবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে আপনাকে সর্বদাই ছাড় দিতে হবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে পুরনো ক্রনিক ব্যাধিপীড়ার প্রকোপ বাড়তে পারে। প্রেম-রোমান্স বিনোদন বিবাহ বন্ধুত্ব শুভ এমনকি সুদূরপ্রসারী হবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় বছরটি বেশ আনন্দে কাটবে। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেয়ায় কল-কারখানার উৎপাদন বৃদ্ধি পাবে। সময়মতো ব্যাংক ঋণপ্রাপ্তি হওয়ায় তারল্য সংকট কেটে যাবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে নিজের প্রচেষ্টাই যথেষ্ট। ভাইবোনের সঙ্গে দূরত্ব বাড়লে আলোচনার মাধ্যমে তা মিটিয়ে নিন।

মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

২০২১ সালটি মীন রাশির জাতব্যক্তিদের জন্য সুনাম যশ প্রতিষ্ঠা ও সফলতার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বেকার যুবক-যুবতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। নিত্য-নতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে এমনকি অচল ব্যবসা সচল হয়ে উঠবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, কাজ সচল ও ব্যাংক ঋণপ্রাপ্ত হবেন। যোগ্য কর্ম, উচ্চশিক্ষা, ব্যবসা ও ধর্মীয় যাত্রায় বিদেশ গমনের সম্ভাবনা প্রবল। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে এমনকি ওই বিবাহের প্রচুর উপহার প্রাপ্ত হবেন। প্রেম যুগলের জন্য বছরটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে। ভাইবোন একে অপরের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে ধরবেন। অহেতুক দুশ্চিন্তা বাদ দিন, শত্রুরা পরাস্ত হয়ে পড়বে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

একের পর এক ভূমিকম্প আইসল্যান্ডে

অনলাইন ডেস্ক

একের পর এক ভূমিকম্প আইসল্যান্ডে

আইসল্যান্ডের রাজধানী শহর রেইকইয়াভিকের ১৯ মাইল দূরে মাউন্ট কেইলির ছিল ভূমিকম্পের কেন্দ্র। প্রথম ভূমিকম্পের পরিমাপ ছিল পাঁচ দশমিক সাত। প্রথম ভূমিকম্পের পর একের পর এক আফটারশক অনুভূত হতে থাকে। রিখটার স্কেলে সেই ভূমিকম্পের পরিমাপ ছিল চার বা তার কাছাকাছি।

আইসল্যান্ডের আবহাওয়া অফিসের ভূমিকম্প বিষয়ক কোঅর্ডিনেটার ক্রিস্টিন জনসডটির জানিয়েছেন, ''এটা ভূমিকম্প-প্রবণ এলাকা সেটা আমরা জানি। তা সত্ত্বেও এর আগে কখনো এইরকম সময়ে এতগুলি শক্তিশালী ভূমিকম্পের মুখে আমরা পড়িনি। এটা অস্বাভাবিক।''


হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

হৃদরোগে মৃত্যুর পরও ফাঁসিতে ঝুলানো হল নিথর দেহ

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

যমজ ভাই অস্ত্রোপচার করে পরিণত হলেন যমজ বোনে


ভূমিকম্পের ফলে অগ্নুৎপাত শুরু হয়নি, কিন্তু আবহাওয়া অফিস বিমান চলাচলের ক্ষেত্রে সতর্কতা জারি করে দিয়েছে। সবুজ থেকে তা হলুদ করা হয়েছে।

আইসল্যান্ডের দক্ষিণে এর আগে অগ্নুৎপাত হয়েছে। ২০১০ সালে অগ্নুৎপাতের জন্য ছয় দিন বিমান চলাচল প্রায় বন্ধ ছিল। কিন্তু যে এলাকায় এবার ভূমিকম্প হয়েছে, তা টেকটনিক ফল্টের উপর অবস্থিত। সেখানে দ্বাদশ শতকে শেষ ভূমিকম্প হয়েছে।

সূত্র: ডয়েচে ভেলে

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

মানুষের হৃৎপিণ্ড রান্না করে চাচা ও স্ত্রীকে খাইয়ে দুজনকে খুন

অনলাইন ডেস্ক

মানুষের হৃৎপিণ্ড রান্না করে চাচা ও স্ত্রীকে খাইয়ে দুজনকে খুন

এক নারীকে খুন করে তার হৃৎপিণ্ড কেটে আলু দিয়ে রান্না করেছেন দুজন খাইয়েছেন এক ব্যক্তি। খাওয়ানোর পর তার চাচা ও ৪ বছর বয়সী এক মেয়েকে খুন করে ওই ব্যক্তি। আমেরিকার ওকলাহোমায় এমন ঘটনা ঘটে বলে ডেইলি মেইলের খবরে প্রকাশ।

অভিযুক্ত ব্যক্তির নাম লরেন্স পল অ্যান্ডারসন। তদন্তকারীরা গ্রাডি কাউন্টি আদালতে মঙ্গলবার জানিয়েছেন, প্রতিবেশী এক নারীকে ধারালো অস্ত্রের আঘাতে খুন করে লরেন্স। তারপর তার দেহ থেকে হৃৎপিণ্ড বের করে নিয়ে আসে নিজের কাকার বাড়ি। সেখানে আলু দিয়ে ওই হৃৎপিণ্ড রান্না করেছিল লরেন্স।

পরে চাচা, তার স্ত্রীকে তা খেতে দেয়।


গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

বাবার সঙ্গে দেখা করতে গিয়ে রাতধর ধর্ষণের শিকার মেয়ে

৩০-৩২ গার্লফ্রেন্ড থাকার পরও আমাকে ভালোবাসত নাসির: তামিমা

আমার সব প্রশ্নের জবাব ইসলামে পেয়েছি: কানাডিয়ান নারী

এরপর চাচা এবং তার ৪ বছরের নাতনিকে খুন করে সে। কাকিমাও তার মারে গুরুতর আহত হন। ৯ ফেব্রুয়ারি এই ঘটনা ঘটেছিল বলে তদন্তকারীরা জানিয়েছেন।

তদন্তকারীরা আদালতে আরও জানান, ‘পরিবার থেকে দৈত্য তাড়াতে’ এই কাজ করেছিল বলে লরেন্স জানিয়েছে তাদের। মঙ্গলবার আদালতে নিজের দোষও স্বীকার করেছে অভিযুক্ত।

জানা গেছে, অপরাধের সঙ্গে লরেন্সের যোগাযোগ দীর্ঘদিন। বিভিন্ন কারণে একাধিকবার জেলে গেছেন তিনি। ২০১৭ সালেই মাদক সংক্রান্ত অপরাধে ধরা পড়েছিলেন, তখন থেকে জেলেই ছিলেন। জেল থেকে বেরিয়ে এই ৩ জনকে খুন করেছেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

অনলাইন ডেস্ক

গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

ভারতের উত্তরপ্রদেশের শাহজাহানপুরে গণধর্ষণের চেষ্টা করেও ব্যর্থ হয়ে এক কলেজছাত্রীর শরীরে আগুন লাগিয়ে দিল হায়েনারা। পরে নগ্ন অবস্থায় ওই নির্যাতিতা তরুণীকে রাস্তার পাশ থেকে উদ্ধার করে পুলিশ।

তার শরীরের ৭২ শতাংশই পুড়ে গেছে। এ ঘটনায় তিন অভিযুক্তকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তরুণীর বাবা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শাহজাহানপুরের জাতীয় সড়কের পাশ থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয় বলে জানায় ভারতীয় গণমাধ্যম।


তামিমার পাসপোর্ট আসল কিনা মুখ খুললেন নাসিরের সাবেক প্রেমিকা

একসাথে রাম চরণ ও কোরিয়ান নায়িকা সুজি!

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

পিলখানা হত্যা: শহীদদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


বর্তমানে লখনউয়ের এক সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন বিএ দ্বিতীয়বর্ষের ওই ছাত্রী। বুধবার স্থানীয় জনতার নজরে আসে নগ্ন অবস্থায় রাস্তার ধারে পড়ে থাকা তরুণীর অগ্নিদগ্ধ দেহ। তারাই পুলিশে খবর দেন। আপাতত তরুণীর শারীরিক অবস্থা স্থিতিশীল। 

পুলিশকে তরুণী জানিয়েছেন, তাকে তুলে নিয়ে যায় তিন অভিযুক্ত। গ্রামের একটি ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টাও করা হয়। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় তার গায়ে। 

এদিকে তরুণী যে কলেজের ছাত্রী সেখানকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ। তাতে দেখা গিয়েছে, ঘটনার সময়ের কিছুক্ষণ আগে কলেজের চতুর্থ তলায় নিজের ক্লাসরুমের বাইরে বন্ধুদের সঙ্গে গল্প করছিলেন তরুণী। পরে তাকে লাইব্রেরির দিকে হেঁটে যেতে দেখা যায়। পুলিশের কাছে মেয়েটি জানিয়েছে, তিনি বুঝতে পারছেন না কলেজের চতুর্থ তলা থেকে কী করে হাসপাতালে এলেন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক!

অনলাইন ডেস্ক

গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক!

ভারতের ফরিদাবাদে দুর্ঘটনায় আহত একটি গরুর অস্ত্রোপচার করে সবাই অবাক হয়ে গেছেন। গরুর পেটে ৭১ কেজি প্লাস্টিক ও বিভিন্ন ধরনের বর্জ্য পাওয়া গেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

পরিবেশেবাদীরা বলছেন, দেশটিতে প্লাস্টিক বর্জ্য ও আবর্জনা কতটা মারাত্মক রূপ নিয়েছে, তা ফুটে উঠেছে এই ঘটনায়।

পশুচিকিৎসকেরা গত সোমবার চার ঘণ্টা ধরে এই অস্ত্রোপচার করেন। গরুটির পেটে পাওয়া বর্জ্যের মধ্যে আছে, প্লাস্টিক, সুই, কয়েন, গ্লাসের টুকরো, স্ক্রু ও বিভিন্ন ধরনের পিন।

শহরে ঘাস খাওয়ার সময় এগুলো তার পেটে চলে যায় বলে ধারণা করা হচ্ছে।

ডা. আতুল মাওরিয়া বলেন, পশুটির অস্ত্রোপচার সফল হলেও এখনও আশঙ্কামুক্ত না। আগামী ১০ দিন তার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সড়ক দুর্ঘটনায় আহত হওয়া গরুটি ফরিদাবাদের এনআইপি-৫ থেকে উদ্ধার করা হয়েছে। পরে দেবাশ্রী প্রাণী হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। 

চিকিৎসকরা দেখতে পান, গরুটি নিজের পেটেই ক্রমাগত লাথি মারছে। এতে তাদের মনে হয়, দুর্ঘটনায় আহত হওয়া ছাড়াও এটির শরীরে আলাদা যন্ত্রণা আছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

১৯ বছর পর অস্ত্রোপচার করে যমজ বোনে পরিণত হলেন যমজ দুই ভাই

অনলাইন ডেস্ক

১৯ বছর পর অস্ত্রোপচার করে যমজ বোনে পরিণত হলেন যমজ দুই ভাই

জেন্ডার কনফার্মেশন সার্জারির মাধ্যমে নারীতে রূপান্তরিত হয়েছেন যমজ দুইজন, জন্মের সময় যাদেরকে ছেলে হিসেবে চিহ্নিত করা হয়েছিলো। সম্প্রতি ব্রাজিলে এই ঘটনা ঘটে।

বলা হচ্ছে ব্রাজিলের দক্ষিণ পূর্বাঞ্চলীয় এক ছোট্ট শহরে বেড়ে ওঠা ১৯ বছর বয়সী দুই যমজ বোন মাইলা এবং সোফিয়ার কথা। মাইলা এবং সোফিয়া জন্মের পর ছেলে হিসেবে চিহ্নিত হলেও তাদের কেউ কখনো পুরুষ ভাবেইনি। সমাজে নারী হিসেবেই চিহ্নিত হতেন তারা। 
বিশ্বের প্রথম এই জাতীয় অস্ত্রোপচারের সঙ্গে জড়িত ডা. জোসে কার্লোস মার্টিনস বলেছেন, যে এই যমজ জন্মের সময় ছেলে হিসেবে জন্মগ্রহণ করেছিলেন তবে এখন অস্ত্রোপচার করে মহিলা লিঙ্গ নিশ্চিতকরণের ঘটনা এটাই বিশ্বে প্রথম। এই অস্ত্রোপচারে সময় লেগেছিল ৫ ঘণ্টা।
এদিকে অস্ত্রোপচারের ১ সপ্তাহ পরে, মাইলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের জীবন সংগ্রামের পুরো গল্পটি জানিয়েছেন। মাইলা আর্জেন্টিনায় চিকিৎসা শাস্ত্রে পড়াশোনা করছেন। তিনি বলেছিলেন, আমি সর্বদা আমার শরীরকে ভালবাসি।


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

হৃদরোগে মৃত্যুর পরও ফাঁসিতে ঝুলানো হল নিথর দেহ

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব


তিনি বলেন, আমরা শৈশব নির্যাতনের শিকার হয়েছি, তবে আমাদের পরিবারের সর্বদা সমর্থন রয়েছে। মা বাবার আমাদের নিয়ে কোন সমস্যা হয়নি। বরং বাইরের মানুষদের নিয়েই তারা ভয় পেয়েছেন। শুধু তাই নয় তাদের দাদা এই অস্ত্রোপচারের সম্পূর্ণ অর্থ বহন করেছেন। আর তা করতে গিয়ে ২০ হাজার ডলারের সম্পত্তি বিক্রি করে দিয়েছেন।

তিনি আরও বলেছিলেন, ১৯ বছর ধরে আমরা যমজ বোন হিসাবে চিহ্নিত, আমাদের কখনই ছেলে হিসাবে স্বীকৃতি দেওয়া হয়নি। শুধু তাই নয় তারা বহুবার যৌন হয়রানির শিকার হয়েছিলেন। এছাড়া অনেকবার তাদের দুজনকে বুলিংয়ের শিকার হতে হয়েছিল। সে সময় দুই বোন নিজেদের একে অপরকে সমর্থন দিয়ে গেছেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর