ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

নাম ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের চেয়ার ভাংচুর ও ধস্তাধস্তি

বেলাল রিজভী, মাদারীপুর

নাম ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের চেয়ার ভাংচুর ও ধস্তাধস্তি

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মঞ্চে নাম ঘোষণাকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনিতে সভামঞ্চের সামনের চেয়ার ভাংচুর ও ব্যাপক ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। সোমবার সকাল ১১টার দিকে কালকিনি উপজেলার সার্কিট হাউজ মাঠে এই ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সোমবার সকালে কালকিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বাকামিন খানের উদ্যোগে একটি র‌্যালী বের হয়। র‌্যালটি কালকিনি আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাউজ মাঠে এসে উপস্থিত হয়। 

অ্যাডোব ফ্ল্যাশের বিদায়

 বাংলাদেশের অপেক্ষা বাড়ছে কী ?

পরে সেখানে আলোচনা সভায় মঞ্চে একে একে নেতাদের নাম ঘোষণা করা হয়। এসময় জুনিয়র নেতাদের আগে নাম ধরে ডাকার অভিযোগে কালকিনি পৌর ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম খলিলের সমর্থকরা মঞ্চের সামনের চেয়ার ব্যাপক ভাংচুরে করে। এসময় ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে ব্যাপক ধস্তাধস্তির ঘটনাও ঘটে। পরে কালকিনি থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় পরে সংক্ষিপ্তভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বরিশালে সংহতি সমাবেশ অনুষ্ঠিত

রাহাত খান, বরিশাল

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বরিশালে সংহতি সমাবেশ অনুষ্ঠিত

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বরিশালে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশালের বিক্ষুব্ধ ছাত্র জনতার ব্যানারে আজ বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ছাত্র ইউনিয়ন বরিশাল বিএম কলেজ শাখার সভাপতি কিশোর চন্দ্র বালার সভাপতিত্বে সংহতি সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা গণসংহতি আন্দোলনের আহবায়ক দেওয়ান আব্দুর রশীদ নিলু, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক অদিতী দাস, ছাত্র অধিকার পরিষদ মহানগর শাখার সাধারন সম্পাদক মো. মুন্না সহ অন্যান্যরা। 


আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন

মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল, বেবি বাম্পের ছবি ভাইরাল


এ সময় বক্তারা কার্টুনিস্ট কিশোরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্ত করে সুষ্ঠু বিচার দাবি করেন। ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে জনগণের কণ্ঠরোধের প্রচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তারা। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান বক্তারা। না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন তারা। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

ইমন চৌধুরী, পিরোজপুর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেফতারকৃত ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে পিরোজপুরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে পিরোজপুর টাউনক্লাব থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার ক্লাবের সামনে এসে শেষ হয়। 

পরে ছাত্রসংগঠনটির নেতৃবৃন্দ বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করে মানুষের কথা বলার স্বাধীনতা কেড়ে নিচ্ছে। কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় সরকারকেই নিতে হবে। ছাত্র সংগঠনগুলো শান্তিপূর্ণ ভাবে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ জানালে সেখানেও নেতাকর্মীদের উপর হামলা, মামলা দিয়ে নির্যাতন চালাচ্ছে রাষ্ট্রীয় বাহিনী। 


অবৈধভাবে ক্ষমতা দখলকারীরাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রী

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন


তাই আমাদের দাবি অবিলম্বে এই কালো আইন বাতিল এবং আন্দোলন থেকে গ্রেফতারকৃত সকল ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। 

এসময় বক্তব্য রাখেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরী, দপ্তর সম্পাদক আবির হাসান, সাংস্কৃতিক সম্পাদক সোহেল ইসলাম রানা, সদস্য মিঠুন কুমার রাজ, সাদমান। জেলা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি শুভ মিস্ত্রী, সম্পাদক রাজিবসহ আরো অনেকে।

news24bd.tv/ আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

আজ ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

আজ ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে

সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ যেসব এলাকা

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।


জামালপুরে নারীর সঙ্গে ভিডিও ফাঁস হওয়া সেই ডিসির বেতন কমল

‘পরমাণু সমঝোতার একমাত্র পথ নিষেধাজ্ঞা প্রত্যাহার’

এইচ টি ইমামের জানাজা ও দাফনের সময়

এইচ টি ইমামের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর শোক


বন্ধ যেসব মার্কেট

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুরে বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। বুধবার বেলা ১২ টায় টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাজাপুর উপজেলার আদর্শপাড়া এলাকার দিনমজুর মিজানুর রহমনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন, তার স্বামীর সৎ ভাইদের সহযোগীতায় গত বছরের ২৩ মার্চ একই এলাকার আলমগীর গাজী, নুরুল হক, এনামুল হক, মনিরুল ইসলাম, নোমাল আল সোহাদ, সেলিম তালুকদার, রাবিক, পলাশ ও নুর আলমসহ একদল সন্ত্রাসীরা তাদের মারধর করে বসত ভিটা থেকে জোড়পূর্বক তাড়িয়ে দেয়।


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


ঘড় বাড়িতে লুটপাট চালায়। এ ঘটনায় রাজাপুর থানায় গিয়ে আমরা অভিযোগ করলেও তৎকালীন ওসি তদন্ত আবুল কালাম আজাদ আমাদের অভিযোগ গ্রহণ না করে উল্টো আমাদের গ্রেফতারের হুমকী দেয়। এমনকি আমাদের ক্রসফায়ারেরও হুমকী দেয়। 

আমরা বর্তমানে সন্ত্রাসী ও পুলিশের ভয়ে এক বছর যাবত বসত ভিটা ছেড়ে মানবেতর জীবন যাপন করছি। এ ব্যপারে আমরা গত বছরের ২৫ আগষ্ট ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে মামলা দায়ের করি। এ জমিতে আদালতের স্থিতিবস্থা থাকা সত্ত্বেও সন্ত্রাসীরা হামলা করে আমাদের বসত ভিটা দখল করে নেয়।

সংবাদ সম্মেলনে দিনমজুর পরিবারটি তাদের বাড়ি ঘর ফিরে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নেত্রকোনার হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু

সোহান আহমেদ কাকন,নেত্রকোনা

নেত্রকোনার হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু

হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের ফলে আগাম বন্যায় ফসল হানির আশঙ্কায় কাটছে নেত্রকোনার হাওরাঞ্চলের কৃষকদের। প্রথম পর্যায়ে পরিক্ষামূলক বাঁধের গুরুত্তপূর্ণ অংশে স্থায়ী বাঁধ নির্মাণ করছে জেলা পানি উন্নয়ন বোর্ড। হাওরের জীব বৈচিত্র ও প্রকৃতি রক্ষা করেই মডেল প্রকল্প বাস্তবায়ন হওয়ায় বর্ষা মৌাশুমে বেড়েছে পর্যটন শিল্পের সম্ভাবনাও। 

নেত্রকোনার হাওর এলাকা জুরে রয়েছে ৩২০ কিলোমিটার বেড়ি বাঁধ। বর্ষা মৌশুমের শুরুতেই জেলার নদনদীর পানি বৃদ্ধি পেয়ে ছড়িয়ে যায় বিভিন্ন হওরে। হাওরাঞ্চলগুলো পরিনত হয় মিনি সমুদ্রে। এতে প্রায় প্রতি বছরই হাওরাঞ্চলের একমাত্র ফসল পানিতে তলিয়ে যাওয়ার আতঙ্কে থাকতে হয় কৃষকদের। হাওরে কৃষকদের ফলানো সোনার ফসল ঘরে তুলতে প্রতিবছর বাঁধ মেরামতে কোটি কোটি টাকা বরাদ্ধ দেয় সরকার।

এরই অংশ হিসেবে জেলার গুরুত্তপূর্ণ বাঁধের বিভিন্ন অংশে স্থায়ী বাঁধ নির্মানে উদ্যোগ নিয়েছে পানি উন্নয়ন বোর্ড। প্রাথমিক পর্যায়ে জেলার সবচেয়ে বড় বেড়িবাধ মোহনগঞ্জের চড়হাইজদায় ৫ কিলোমিটার অংশে ৫০ কোটি টাকা ব্যায়ে সিসি ব্লক দ্বারা টেকসই বাঁধ নির্মাণ করা হচ্ছে। এরইমধ্যে এই প্রকল্পের প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। 


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


এতে আগাম বন্যায় ফসল হানির আশঙ্কা অনেকটাই কেটে যাচ্ছে ডিঙ্গাপোতা হাওরের কৃষকদের। সেই সাথে বর্ষা মৌশুমে স্থায়ী বাঁধগুলোকে ঘিরে বাড়ছে পর্যটন শিল্পের সম্ভাবনাও। পর্যাক্রমে জেলার সকল বাঁধগুলো টেকসই ভাবে নির্মাণের দাবি স্থানীয়দের।

এদিকে হাওরের পানি ও নৌ চলাচল স্বাভাবিক রেখে কাজের গুগগতমান রক্ষা করেই টেকসই বাঁধ নির্মানের চেষ্টা চলছে বলে জানান পানিউন্নয়ন বোর্ড নেত্রকোনার সহকারী প্রকৌশলী অমিতাব সরকার।
 
হাওরের বৈচিত্র ও প্রকৃতি রক্ষা করেই এই মডেল প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। পরবর্তীতে অন্যন্য বাঁধেও শক্তিশালী বাঁধ নির্মানের পরিকল্পনা রয়েছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহন লাল সৈকত। 

শুধুমাত্র আশ্বাস নয়, হাওরের একমাত্র ফসল রক্ষায় প্রতি বছর মাটির বাঁধ মেরামতে কোটি কোটি টাকা বরাদ্ধ না করে স্থায়ী বাঁধ নির্মাণে ব্যবস্থা নিবে কর্তৃপক্ষ। এমনটাই প্রত্যাশা হাওরবাসীর।

news24bd.tv আয়শা

 

মন্তব্য

পরবর্তী খবর