‘যুদ্ধ শুরু হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে আরব দেশগুলো’

‘যুদ্ধ শুরু হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে আরব দেশগুলো’

অনলাইন ডেস্ক

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র একজন সিনিয়র কমান্ডার আমেরিকা ও ইসরাইলের সহযোগী আরব দেশগুলোকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, মধ্যপ্রাচ্যে যেকোনো যুদ্ধ শুরু হলে এসব আরব দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে।

আইআরজিসি’র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির-আলী হাজিযাদে লেবাননের আল-মানার টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি আরব দেশগুলোকে তাদের নীতি সংশোধন করার আহ্বান জানান।

হাজিযাদে বলেন, “আমেরিকা ও ইহুদিবাদী সরকার বিশ্বের কোথাও শান্তি প্রতিষ্ঠা করতে পারেনি।

এখানে (মধ্যপ্রাচ্যে) যদি কোনো ঘটনা ঘটে এবং যুদ্ধ লেগে যায় তাহলে আমরা মার্কিন ঘাঁটিগুলো এবং এসব ঘাঁটির স্বাগতিক দেশগুলোর মধ্যে কোনো পার্থক্য করব না। ”


আরও পড়ুন: বিশ্বের বিভিন্ন দেশে টিকাদান কর্মসূচি


মার্কিন ড্রোন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলায়মানি হত্যার প্রথম বার্ষিকীকে কেন্দ্র করে ইরান ও আমেরিকার মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন হাজিযাদে। গত বুধবার আমেরিকার পরমাণু অস্ত্র বহনে সক্ষম দু’টি বি-৫২ বোমারু বিমান আমেরিকা থেকে আকাশে উড়ে বিরতিহীনভাবে মধ্যপ্রাচ্যের আকাশে টহল দিয়ে আবার আমেরিকায় ফিরে যায়। গত ছয় সপ্তাহে এ নিয়ে তিনবার আমেরিকা ইরান সীমান্তের কাছে এ ধরনের উসকানিমূলক তৎপরতা চালাল।

এর আগে গত সপ্তাহে পরমাণু শক্তিচালিত একটি মার্কিন সাবমেরিন পারস্য উপসাগরে অনুপ্রবেশ করেছিল।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর