ভুয়া অতিরিক্তি সচিব ধরা

র‍্যাবের হাতে গ্রেফ্তার ভুয়া সচিব মোঃ সাজেদুর রহমান ।

ভুয়া অতিরিক্তি সচিব ধরা

নিজস্ব প্রতিবেদক

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) কর্মকর্তা পরিচয় দিয়ে অর্থ দাবী করা প্রতারক ও মাদক ব্যবসায়ী  মোঃ সাজেদুর রহমানকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১।

মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, এই প্রতারক মোঃ সাজেদুর রহমান ভূমি মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের রাজস্ব প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা/কর্মচারীদের ফোন করে বিকাশে অর্থ দাবী করে আসছিলো। ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে কতিপয় প্রতারক চক্রের সক্রিয় সদস্য বেশ কিছুদিন যাবত সাধারণ মানুষের সাথে প্রতারণা, মাদক ব্যবসাসহ নানাবিধ অপরাধ সংগঠিত করে আসছিল  বলে জানিয়েছিলো মন্ত্রণালয়।

ছাত্রলীগ প্রতিষ্ঠার পথ বেয়েই স্বাধীন বাংলাদেশের জন্ম : টেলিযোগাযোগ মন্ত্রী

বাসে কলেজ ছাত্রীকে ধর্ষণ চেষ্টা : রিমান্ডে আসামি

অ্যাডোব ফ্ল্যাশের বিদায়

র‍্যাব-১ জানায়,  ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ সকাল সাড়ে ৯টায় উত্তরার রাজধানীর বিমানবন্দর থানাধীন ঢাকা-ময়মনসিংহ হাইওয়ের কশাইবাড়ী রাস্তার মোড়ে অভিযান পরিচালনা করে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়দানকারী প্রতারক ও মাদক ব্যবসায়ী মোঃ সাজেদুর রহমান সাজিদ (৪০)কে গ্রেফতার করে।

এ সময়   তার কাছে হতে ১৯২৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ টি ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়ের ভিজিটিং কার্ড, ২ টি সরকারী জাল সীল, ৫টি মোবাইল ফোন, ১০ সীম কার্ড, ১ টি পেনড্রাইভ, ১ টি মেমোরি কার্ড এবং প্রতারণা করে হাতিয়ে নেয়া নগদ ৫,১২০ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব-১ আরও জানায়, সে ২০০১ সালে রংপুর হতে বি.এ পাশ করে। পরবর্তীতে ২০১৫ সালে একটি প্রাইভেট কোম্পানিতে এসআর পদে যোগদান করে। আসামি চাকুরীর পাশাপাশি বিগত ১ বছর যাবত প্রতারণার সাথে জড়িত ছিল।

সে নিজেকে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব/জনসংযোগ কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। আসামি ভূমি মন্ত্রণালয়ে কর্মরত তহসিলদারদের চাকরিচ্যুত করার হুমকি দিয়ে তাদের নিকট হতে নগদ টাকা হাতিয়ে নেয়। এছাড়াও সে সাধারণ মানুষের সাথে প্রতারণার পাশাপাশি মাদক ব্যবসায়ের সাথে জড়িত বলে ধৃত আসামী স্বীকার করে। এর আগে সে ডিবি সদস্য হিসাবে পরিচয় দিয়ে প্রতারণামূলক কর্মকাণ্ড করায় পৃথক মামলায় গ্রেফতার হয়েছিল।

এদিকে ভূমি মন্ত্রণালয় মাঠ প্রশাসনের সকল পর্যায়ে প্রতারণার ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করেছে, এছাড়া সাধারণ জনগণকেও এ ব্যাপারে সতর্ক থাকার অনুরোধ করেছে।  

 

news24bd.tv/আলী