ত্রিশাল পৌরসভার মেয়র পদে নির্বাচন বাতিল

ত্রিশাল পৌরসভার মেয়র পদে নির্বাচন বাতিল

Other

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এম এএএস আলম বাবলুর (৫৫) মৃত্যুতে মেয়র পদে নির্বাচন বাতিল ঘোষণা করেন অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা শফিকুল ইসলাম।  

সোমবার বিকালে নির্বাচন বাতিল ঘোষনা করে গনবিজ্ঞপ্তি জারি করেন তিনি। গত রবিবার রাতে হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে ময়মনসিংহ মেডিকেলে তিনি মারা যান।

গণবিজ্ঞপ্তিতে মেয়র পদে নির্বাচন বাতিলের পাশাপাশি অন্যান্য পদে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০শে জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথাও উল্লেখ করা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে ওই গনবিজ্ঞপ্তির অনুলিপি প্রদান করা হয়েছে বলে জানান ত্রিশাল নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. ফারুক মিয়া জানান, গণবিজ্ঞপ্তি জারি করে বিধিমালা অনুসারে শুধুমাত্র মেয়র পদের নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হয়েছে। মেয়র পদে নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময় অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন: বাগেরহাটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন


জানা যায়, দীর্ঘদিন ধরেই পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচনে অংশ নিতে ব্যাপক প্রচারণা ও গণসংযোগ করে আসছিলেন ত্রিশাল বাজার ব্যবসায়ি সমিতির সাবেক সভাপতি এমএএএস আলম বাবলু।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমাও দেন।

কিন্তু গত রবিবার পৌরসভার মেয়র পদে যাচাই-বাছাইয়ে অংশ গ্রহণ করে বিদ্যুৎ বিল জটিলতায় প্রথমে মনোনয়ন বাতিল হলেও পরে জটিলতা নিরসন করে কাগজ জমা দিলে প্রার্থীতার বৈধতা পান তিনি। দিনভর নির্বাচনী সংযোগ শেষে সন্ধ্যায় একটি নির্বাচনী মতবিনিময়ে যাওয়ার সময় ষ্ট্রোক করলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে সন্ধ্যা ৭টার দিকে মৃত্যুবরণ করেন তিনি।

news24bd.tv আহমেদ