সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন রোনালদো!

সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন রোনালদো!

অনলাইন ডেস্ক

সিরি আ তে রোববার রাতে উদিনেসেকে ৪-১ গোলে হারায় জুভেন্টাস। জোড়া গোল করেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কিছু পরিসংখ্যান ও হিসাবমতে, রোনালদো এখন অফিশিয়াল ম্যাচের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। অর্থাৎ ক্যারিয়ারে মোট ৭৫৮ টি গোল নিয়ে পেলে’কেও অত্রিক্রম করে গেছেন পর্তুগীজ এই ফরোয়ার্ড।

তিনি এখন শুধু পিছনে আছেন সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ডের মালিক প্রয়াত চেক স্ট্রাইকার জোসেফ বিকানের।

যেকোনো সময় প্রকাশ এইচএসসির ফল

‘সুন্দর ছেলে দেখা আমার নৈতিক দায়িত্ব’

ধর্ষককে বিয়ে না করে ইতিহাস গড়েছিলেন যে নারী

উদিনেসের বিরুদ্ধে সহজ জয়ের পরেও জুভেন্টাস এখনো লীগের শীর্ষ অবস্থানে থাকা এসি মিলানের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছে,  তবে আগামী বুধবারের ম্যাচে জয়ের মাধ্যমে পয়েন্ট ব্যবধান থেকে আরো ৪ পয়েন্ট কমিয়ে আনার সুযোগ থাকছে জুভেন্টাসের।

উদিনেসের বিপক্ষে রোনালদোর জোড়া গোলের মধ্য দিয়ে এই মৌসুমে ১৪তম গোল পেলো রোনালদো, যা তাকে আসীন করছে এই মৌসুমের শীর্ষ গোলদাতার আসনে।

৩৫ বছর বয়সী রোনালদোর ২০০২ সালে মাত্র ১৭  বছর বয়সে অভিষেক হয় স্পোর্টিং এর হয়ে পর্তুগীজ লীগে।

পরবর্তীতে ম্যানচেস্টার ইউনাইটেড ও  রিয়াল মাদ্রিদে খেলার পর বর্তমানে জুভেন্টাসের হয়ে খেলছেন তিনি। রোনালদো পরের বছর পর্তুগালের জাতীয় দলে অভিষিক্ত হন এবং এপর্যন্ত ১৭০টি ক্যাপ অর্জনের পাশাপাশি তার দেশের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি।

গতকাল ৭৫৮তম গোল পেয়ে যান জুভেন্টাসের এই পর্তুগিজ তারকা। গ্যারি লিনেকারের টুইট, ‘৭৫৮তম গোল করে পেলের সর্বোচ্চ ক্যারিয়ার গোলের রেকর্ড ভাঙলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অর্থাৎ ১৮ বছর ধরে প্রতি মৌসুমে প্রায় ৪২ গোল, মাথা ঘুরিয়ে দেয়!’

 

news24bd.tv/আলী