পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির চিঠি ইন্টারপোলে
পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির চিঠি ইন্টারপোলে

পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির চিঠি ইন্টারপোলে

অনলাইন ডেস্ক

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির আবেদন ফ্রান্সের ইন্টারপোল হেডকোয়ার্টারে পাঠিয়েছে আইজিপি অফিস।  

মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

এসময় তিনি বলেন, পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির জন্য ফ্রান্সের ইন্টারপোল হেডকোয়ার্টারে আইজিপি অফিস থেকে আবেদন পাঠানো হয়েছে। যে কোনো সময় রেড অ্যালার্ট জারি হতে পারে।

বিদেশে পালিয়ে যাওয়া পিকে হালদারের স্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। গত বছরের ২৯ ডিসেম্বর ধানমণ্ডির দুটি ফ্লাটসহ পিকে হালদারের স্থাবর সম্পদগুলো ক্রোকের জন্য আদালতে আবেদন করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন এ আবেদন করেন।


আরও পড়ুন: বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ভুল বোঝাবুঝির অবসান হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


এদিকে সোমবার দুপুর ১২টার দিকে পিকে হালদারের দুর্নীতির অনুসন্ধানে শংখ ব্যাপারীকে দুদকের উপ-পরিচালক সালাউদ্দিন জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, রিলায়েন্স ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক থাকা অবস্থায় আত্মীয়-স্বজনকে দিয়ে ৩৯টি প্রতিষ্ঠান গড়ে তোলেন পিকে হালদার। এসব প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে থাকা ৮৩ জনের ব্যাংক হিসাবের মাধ্যমে কৌশলে সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করেন তিনি ও তার সহযোগীরা। এসব অর্থ নিয়ে তিনি পাড়ি জমান কানাডায়।

news24bd.tv আহমেদ