আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না: রিজভী

আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক

৫ জানুয়ারিকে বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে এক কালিমালিপ্ত দিন আখ্যায়িত করে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজ বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে এক কালিমালিপ্ত দিন।

সাত বছর আগে ২০১৪ সালের এই দিনে সারাদেশে ভোটার ও বিরোধী দলের প্রার্থীবিহীন একতরফা বিতর্কিত, প্রতারণামূলক, হাস্যকর ও শতাব্দীর শ্রেষ্ঠ প্রহসনমূলক একদলীয় পাতানো নির্বাচন অনুষ্ঠিত হয়। ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ৭৩ সালের ৭ মার্চ অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে নিজেদের কলঙ্কিত রেকর্ডকে ভেঙে ফেলে।

আজ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যলয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, দেশের ইতিহাসে দেখা যায়, আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। অংশগ্রহণমূলক নির্বাচনী সংস্কৃতি আওয়ামী লীগ কখনোই পাত্তা দেয় না। জনগণের ক্ষমতার প্রতি অবিশ্বাসী-অবিশ্বস্ত আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার হরণ করতে পরিকল্পিতভাবে ২০১১ সালে সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে দিয়েছিলো। এরপর যে কোনো উপায়ে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে তারা প্রস্তুতি গ্রহণ করতে থাকে।

বিএনপি সিনিয়র যুগ্ম সম্পাদক বলেন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ২০০৮ এবং ২০১৪ ও ২০১৮ সালের একতরফা জাতীয় নির্বাচন সবই ছিল দেশি-বিদেশি গভীর চক্রান্তের নির্বাচন।

মেঘনায় ট্রলারডুবি, শিশুসহ আহত ২০

জামিন পেলেন ইরফান সেলিম

পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির চিঠি ইন্টারপোলে

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ভুল বোঝাবুঝির অবসান হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

তিনি বলেন, মধ্যরাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় থাকতে হচ্ছে আওয়ামী লীগকে। এখন জনরোষের ভয়ে দিনের বেলায় ভোট ডাকাতি করতেও ভয় পাচ্ছে। ধিক্কার জানাই এই আওয়ামী লীগকে। আওয়ামী লীগের কাছে নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার, স্বাধীনতা-সার্বভৌমত্ব কিছুর মূল্য নেই। তাদের কাছে জবরদস্তি করে ক্ষমতায় দুর্নীতি লুটপাট করে সব চেটেপুটে খাওয়াটাই মুখ্য।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে-দেশে স্থিতিশীল, প্রাণবন্ত, দায়িত্বশীল, সুগ্রন্থিত গণতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে উঠবে না। গণতন্ত্র, ভোটাধিকার থাকবে না। আর দেশে গণতন্ত্র, ভোটাধিকার থাকলে আওয়ামী লীগ সরকারে থাকবে না।

news24bd.tv নাজিম