রতন টাটা কেন হাত জোড় করে দাঁড়িয়ে!

রতন টাটা কেন হাত জোড় করে দাঁড়িয়ে!

অনলাইন ডেস্ক

রতন টাটা ভারতের অন্যতম একজন শীর্ষ ধনী ব্যক্তি। শুধু যে তিনি অর্থ আয়ের পেছনেই সময় ব্যয় করেন তা কিন্তু নয়। তিনি ভারতের অন্যতম একজন দানশীল ব্যক্তিও! মানবিকতা আজও বেঁচে আছে কথাটি বলা যায় রতন টাটার ক্ষেত্রে। মালিক-কর্মচারী, প্রভু-ভৃত্যের বাইরেও কিছু সম্পর্ক হয়,  তা প্রমাণ করেছেন রতন টাটা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ৮৩ বছর বয়সী এ ব্যবসায়ির একটি ছবি ভাইরাল হয়েছে।

‘সুন্দর ছেলে দেখা আমার নৈতিক দায়িত্ব’  

দিলজিৎকে নিয়ে ভাবেন কঙ্গনা, চাকরি দিতে চাইলেন অভিনেতা

যৌনতাই নাকি ইলিয়েনার তারুণ্যের গোপন রহস্য

রাত জেগে যা ক্ষতি করছেন নিজের

বেশ কয়েক বছর আগে চাকরি ছেড়েছেন এক কর্মচারী।   গত দুই বছর ধরে তিনি অসুস্থ।   সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইন-এ সেই ব্যক্তির অসুস্থতার খবর শুনে ঠিকানা সংগ্রহ করে  মুম্বাই থেকে পুনের ফ্রেন্ডস সোসাইটিতে যান রতন টাটা।

কোনো রকম মিডিয়ার উপস্থিতি ছাড়াই কর্মচারীর বাড়ির সামনে উপস্থিত হন।   দরজা খুলতেই কর্মচারী দেখেন হাত জোড় করে দাঁড়িয়ে আছেন রতন টাটা। সেই ছবিটিই এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। খবর ইন্ডিয়া টাইমস  এর।  

রতন টাটার এ অবস্থা দেখে প্রথমেই হকচকিয়ে যান সেই কর্মচারী। পরে রতন টাটা তার অসুস্থতার খোঁজখবর নেন। তার চিকিৎসা ও সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নেয়ার প্রতিশ্রুতি নেন।  

পরে মুম্বাই ফিরে আসেন রতন টাটা। ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ জানিয়েছে, ২৬/১১ হামলায় স্বজন হারানো ৮৮০টি পরিবারের সঙ্গে দেখা করেছিলেন রতন টাটা। সেই পরিবারের শিশুদের পড়াশোনার খরচ বহন করবেন বলেও জানিয়েছিলেন তিনি। এমনকি বাড়ির বয়স্ক সদস্যদের চিকিৎসার খরচও বহন করেছিলেন।

news24bd.tv/আলী