পুরুষদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

পুরুষদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

অনলাইন ডেস্ক

আগেই পুরুষদের  ওয়ানডেতে প্রথম নারী অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের কীর্তি গড়েছেন । এবার আরেকটি ইতিহাস গড়ার সামনে ক্লেয়ার পোলোস্যাক। প্রথম নারী ম্যাচ অফিসিয়াল হিসেবে পুরুষদের টেস্ট ম্যাচে দায়িত্ব পালন করবেন এই অস্ট্রেলিয়ান। ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে চতুর্থ আম্পায়ার হিসেবে দেখা যাবে তাকে।

৩২ বছর বয়সী পোলোস্যাক নামিবিয়া ও ওমানের (পুরুষ) মধ্যে ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন টু-র ফাইনালে দায়িত্ব পালন করে প্রথম নারী অন-ফিল্ড আম্পায়ার হিসেবে রেকর্ড গড়েন ২০১৯ সালে। ছেলেদের ক্রিকেটের আম্পায়ার হিসেবে ক্যারিয়ার শুরু করেন ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট দিয়ে।

করোনা ভ্যাকসিন নিলেন নওশীন

বন্দুকের ট্রিগারে ইরানি সেনাদের আঙুল : ইরান

বন্ধ হচ্ছে যুক্তরাজ্যে অ্যাপল বিক্রয়কেন্দ্র

একি করলেন তাসকিন

এলো ‘কেজিএফ : চ্যাপ্টার টু’র নতুন লুক

 

আইসিসির নিয়ম অনুযায়ী, টেস্ট ম্যাচের জন্য আইসিসি আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেল ও স্বাগতিক দেশ থেকে চতুর্থ আম্পায়ার নিয়োগ দিয়ে থাকে স্বাগতিক ক্রিকেট বোর্ড। সিডনি টেস্টের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া বেছে নিয়েছে পোলোস্যাককে।

আগামী বৃহস্পতিবার ৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পল রাইফেল ও পল উইলসন। এই ম্যাচে টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন ব্রুস অক্সেনফোর্ড আর ম্যাচ রেফারির দায়িত্ব দেয়া হয়েছে ডেভিড বুনকে।

৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার সিরিজে ১-১ সমতা। অ্যাডিলেডে প্রথম টেস্ট অস্ট্রেলিয়া জিতেছিল ৮ উইকেটে। মেলবোর্নে দ্বিতীয় টেস্ট একই ব্যবধানে জিতে সিরিজে সমতা ফেরায় ভারত ।

news24bd.tv/আলী