আজকের সহিংসতার কথা ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে: বারাক ওবামা

আজকের সহিংসতার কথা ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে: বারাক ওবামা

অনলাইন ডেস্ক

এটা আমাদের  জাতির জন্য অত্যন্ত লজ্জার ও অসম্মানজনক মূহুর্ত। বৈধ নির্বাচনের ফলাফল সম্পর্কে ভিত্তিহীনভাবে মিথ্যা বলে চলেছেন বর্তমান প্রেসিডেন্ট। তার দ্বারা উজ্জীবিত হয়ে তার সমর্থকরা ক্যাপিটল ভবনের আজকের সহিংসতার কথা ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে। আমরা যদি এটাকে সারপ্রাইজ বলি,তাহলে আমাদের সাথে সত্যিই এটা মজা করা হবে।

নিজের ভেরিফাইড ফেইসবুকে দেওয়া এক বার্তায় তিনি একথা বলেন।

দু'মাস ধরে একটি রাজনৈতিক দল এবং তার অনুগত গণমাধ্যমগুলো প্রায়শই তাদের সমর্থকদের মিথ্যা বলে আসছে। যে এটা তীব্র প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচন ছিলো না এবং আগামী ২০ ই জানুয়ারি জো বাইডেন ক্ষমতা গ্রহণ করতে যাচ্ছেন। তারা বাস্তবতা থেকে দূরে একটা কাল্পনিক জগতে বাস করছে।

এর মাধ্যমে বিভক্তি সৃষ্টি করছে। যার পরিণতি আমরা দেখতে পাচ্ছি এখন।   একটা হিংস্র গণতাত্রিক রুপ পরিলক্ষিত হচ্ছে।   


যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে তাণ্ডবের তীব্র প্রতিক্রয়া বিশ্বনেতাদের

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডব, গোলাগুলি


এই মুহূর্তে, রিপাবলিকানদের সুযোগ আছে গণতন্তের অবহেলিত কক্ষ পছন্দ করার। তারা এই পথ ধরে রাখতে পারে এবং ক্ষোভের আগুন জ্বালিয়ে গণতন্ত্রকে ধ্বংস করতে পারে। অথবা তারা বাস্তবতাকে মেনে নিয়ে ক্ষোভের আগুন নিভাতে পারে। বাছাই করে নিতে পারে আমেরিকার জনগণকে।  

প্রেসিডেন্টের অনেক নেতাকে আজ জোর করে কথা বলতে দেখে আমি খুশি হয়েছি। জর্জিয়ার আঞ্চলিক নির্বাচনি কর্মকর্তারা সমস্ত চাপ উপেক্ষা করে সম্মানের সাথে তাদের দায়িত্ব পালন করে গেছেন। তাদের মত নেতা আমাদের খুবই প্রয়োজন। প্রেসিডেন্ট বাইডেন ক্ষমতায় বসে আবারো গণতন্তের আসল রুপ ফিরিয়ে আনবেন। দল মত নির্বিশেষে আমাদের বাইডেনকে সমর্থন করা উচিৎ। এটা আমাদের আমেরিকানদের জন্যই।  

সূত্র: ফেইসবুক

news24bd.tv / আয়শা