সাফল্যই বেশি দুই বছরে: মন্ত্রীদের মূল্যায়ণ

সাফল্যই বেশি দুই বছরে: মন্ত্রীদের মূল্যায়ণ

অনলাইন ডেস্ক

আজ বর্তমান সরকারের চলতি মেয়াদের দুই বছর পূর্তি হল। এই দুই বছরে সরকারের সাফল্য-ব্যর্থতার তুলনামূলক বিচারে অর্জনকেই বড় করে দেখছেন মন্ত্রিপরিষদ সদস্যরা।

করোনা মহামারির মধ্যেও বৈশ্বিক সংকটকালীন সময়েও অর্থনীতির চাকা সচল থাকার কৃতিত্ব তারা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। পদ্মা সেতু, কর্নফুলি টানেল, মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর, মেট্টোরেল, এক্সপ্রেসওয়ের মত কিছু অহংকারের অর্জন আছে বলেও দাবি করেন সরকারের মন্ত্রী সভার সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০১৯ সালের ৭ই জানুয়ারি শপথ নেন বর্তমান মন্ত্রিসভার সদস্যরা। আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদসহ চার বারের সরকার গঠনে চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা।


গ্যাংটকে ব্যস্ত সৃজিত-মিথিলা

সাময়িকভাবে বন্ধ হল ট্রাম্পের টুইটার-ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট


আগের তিনটি সরকারে আওয়ামী লীগের শরিকরা অংশীদার থাকলেও বর্তমান তারুন্য নির্ভর ৪৮ সদস্যের মন্ত্রিসভার সব সদস্যই মনোনীত হন আওয়ামী লীগ থেকে। সরকারকে এই মেয়াদের ২য় বছর প্রায় পুরোটাই যুদ্ধ করতে হয়েছে বৈশ্বিক মহামারী করোনার বিরুদ্ধে।

মন্ত্রিপরিষদের একাধিক সদস্যের মতে হঠাৎ করে আসা সংকট প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার মোকাবিলা করেছে সফল ভাবে। তারা বলছেন, করোনায় উন্নয়ন ব্যহত হয়েছে কিন্তু থেমে থাকেনি। সকল ষড়যন্ত্র রুখে দিয়ে পদ্মা সেতুর পূর্ণাঙ্গ অবয়ব প্রতিষ্ঠা কে বড় অর্জন উল্লেখ করছেন তারা।

সরকারের এই প্রতিনিধিরা আরও বলেন, এই ধারা অব্যাহত থাকলে আগামী প্রজন্ম অচিরেই পাবে সমৃদ্ধ সোনার বাংলা ।

news24bd.tv / nakib