১০টি ইউটার্ণের খরচ ৩১ কোটি টাকা

১০টি ইউটার্ণের খরচ ৩১ কোটি টাকা

Other

রাজধানীর সাতরাস্তা থেকে আবদুল্লাপুর পর্যন্ত যানযট নিরসনে ৩১ কোটি টাকা ব্যয়ে ১০টি ইউটার্ণ নির্মাণ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। সম্প্রতি ৬টি ইউটার্ণ যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও এখনো চলমান রয়েছে ৪ টি ইউটার্ণ নির্মাণ কাজ। ফলে যানজট ও সিগন্যালের চরম ভোগান্তিতে পড়ছেন এই সড়ক ব্যবহারকারীরা। আর এর কারণ হিসেবে প্রকল্প বাস্তবায়ন না হওয়া কথা বলছেন প্রকল্প পরিচালক।

তবে কয়েক মাসের মধ্যে ভোগান্তি কমিনে আনার প্রতিশ্রুতি দিলেন মেয়র।  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হক সাতরাস্তা মোড় থেকে আবদুল্লাহপুর পর্যন্ত সড়কের ১১টি স্থানে ইউটার্ণ নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। পরে একটি বাতিল করে ১০টি ইউটার্ণ নির্মাণ প্রকল্প বাস্তবায়নে উদ্যোগ নেন মেয়র আতিকুল ইসলাম। বর্তমানে ৬টি ইউটার্ণ নির্মাণের কাজ শেষ হয়েছে।

এখনো চলছে বাকি ৪টি ইউটার্ণ নির্মাণের কাজ।  

দাঙ্গাকারীদের ‘দেশপ্রেমিক’ বললেন ট্রাম্পকন্যা

বিদ্রোহী প্রার্থীদের আগামীতে আর মনোনয়ন দেওয়া হবে না: কাদের

বুধবার রাজধানীর বিমানবন্দর বনানী সড়কে ঘুরে দেখা যায়, কিছুক্ষণ পরপরই সিগন্যাল পয়েন্টগুলোতে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। দীর্ঘ সময় ধরে গাড়ির জটলায় আটকে আছেন বিভিন্ন পরিবহণের যাত্রীরা। এসময় ইউটার্ন নির্মাণের বিপরীত নানা অভিযোগ পাওয়া যায়।

এসব অভিযোগের বাস্তবতা স্বীকার করে ব্যাখ্যা দেন ইউটার্ণ প্রকল্প পরিচালক প্রকৌশলী খন্দকার মাহবুব আলম। আর সিটি মেয়র আতিকুল ইসলাম জানান কয়েক মাসের মধ্যে এর সুফল ভোগ করবে রাজধানীবাসী।

যানজট নিরসনে মেয়রের প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চান সাধারণ মানুষ।

news24bd.tv/আলী