বেরোবির প্রোভিসি অবরুদ্ধ

রেজাউল করিম মানিক,রংপুর

বেরোবির প্রোভিসি অবরুদ্ধ

দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে ও উপাচার্যের সার্বক্ষণিক উপস্থিতির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনাকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বৃহস্পতিবার (৭ জানুয়ারি)  দুপুর একটার দিকে প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে তাকে অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। 

উপ-উপাচার্যের সাথে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ও পতাকা বিকৃতি মামলার অন্যতম আসামী হাফিজুর রহমান সেলিমকেও অবরুদ্ধ করা রাখা হয়েছে।  

১০টি ইউটার্ণের খরচ ৩১ কোটি টাকা

দাঙ্গাকারীদের ‘দেশপ্রেমিক’ বললেন ট্রাম্পকন্যা

বিদ্রোহী প্রার্থীদের আগামীতে আর মনোনয়ন দেওয়া হবে না: কাদের

এসময় বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমান বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যাম্পাসে থাকেন না। রেজিস্ট্রারও ক্যাম্পাসে অফিস করেননা। ঢাকায় লিয়াজো অফিসের নামে তারা ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করেন। ঢাকায় বিশ্ববিদ্যালয়ের হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি ও অনিয়ম করে যাচ্ছে একটি সিন্ডিকেট।  নিয়োগ, ভাইভা, সিন্ডিকেট সভা থেকে শুরু করে সবকিছু ঢাকা থেকে হয়। এছাড়াও পতাকা বিকৃতির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করা তো দূরে থাক উল্টো  অপরাধীদের পক্ষ নিয়ে তাদেরকে বাঁচানোর চেস্টা করছেন যা দেশের ও জাতীর জন্য অপমানের। 

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ক্যাম্পাসে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকায় চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। অনেকেই অফিস না করে নিয়মিত বেতন তুলে খাচ্ছেন। একটি সিন্ডিকেট নানান অনিয়ম করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছেন।  আমাদের দাবি ক্যাম্পাসে অতিসত্তর উপাচার্যকে আসতে হবে এবং এসব অনিয়ম দুর্নীতি রোধ করতে হবে। পতাকা বিকৃতিকারীদের শাস্তিসহ অনিয়মের শাস্তি নিশ্চিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমানের নেতৃত্বে এতে শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান,  কর্মকর্তা এসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম প্রমুখ অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শাবিপ্রবি ছাত্রী মেসে গোসলের ভিডিও ধারণের অভিযোগ

অনলাইন ডেস্ক

শাবিপ্রবি ছাত্রী মেসে গোসলের ভিডিও ধারণের অভিযোগ

এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণ কারার অভিযোগ পাওয়া গেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর একটি মেসে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে ওই ছাত্রী গোসলের উদ্দেশ্যে বাথরুমে প্রবেশ করে। এ সময় অজ্ঞাতনামা এক যুবক বাথরুমের জানালার ভেন্টিলেটরের ফাঁক দিয়ে তার গোসলের ভিডিও ধারণ করতে থাকে। হঠাৎ বাথরুমের ভেন্টিলেটরের দিকে ফোনের ফ্লাশ লাইটের আলো জ্বলতে দেখলে ওই ছাত্রী চিৎকার দেন। এ সময় অজ্ঞাতনামা ওই যুবক দ্রুত পালিয়ে যায়।


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় পুলিশি সহায়তায় সন্দেহভাজন কয়েকজনকে জেরা করলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আবু হেনা পহিল দেশ জানান, বিষয়টি জানার পর দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। এমনকি ওই বাসার বেশ কিছু ফোন চেক করি। পরে পুলিশকে ফোনগুলো দিয়ে দেওয়া হয়েছে। পুলিশ পরবর্তী সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান দেশ বলেন, ঘটনাটি শোনার পর তাৎক্ষণিক আমরা পুলিশ ফোর্স পাঠায় সেখানে। ওই বাসার বেশ কয়েকজনের ফোনের ভিডিও আমরা চেক করেছি। তবে এখন পর্যন্ত এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ভিকটিমের তরফ থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ দিলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

চট্টগ্রামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

 চট্টগ্রামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ

নব গঠিত ট্রাস্টিবোর্ডকে অসহায়তার অভিযোগে চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো ভিসিসহ ৪ কর্মকর্তাকে শোকজ করেছে নতুন ট্রাস্টিবোর্ড। এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ।

বিস্তারিত আসছে...

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান মেডিকেলের শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান মেডিকেলের শিক্ষার্থীরা

ক্যাম্পাসে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে রংপুর নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা

বিস্তারিত আসছে...

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদক শুরু ৮ জুন

অনলাইন ডেস্ক

স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদক শুরু ৮ জুন

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন আগামী ৮ই জুন থেকে শুরু হবে। ২২শে জুন পর্যন্ত ভর্তি আবেদন চলবে। আগামী ২৮শে জুলাই থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। আজ শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন করতে হবে। এছাড়া ১ম বর্ষ প্রফেশনাল কোর্সের অনলাইন আবেদন ফরম বিতরণ চলবে ২৩শে জুন থেকে ১১ই জুলাই পর্যন্ত। আর প্রফেশনাল কোর্সের ক্লাস শুরু হবে ১২ই আগস্ট থেকে।

এছাড়াও সভায় করোনাকালীন ১০ মাসের সেশনজট কমিয়ে আনার বিষয়ে দ্রুত বিশেষ একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহীত হয়।


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঢাবি ভর্তি পরীক্ষায় থাকছে ৭ নির্দেশনা

অনলাইন ডেস্ক

ঢাবি ভর্তি পরীক্ষায় থাকছে ৭ নির্দেশনা

করোনা পরিস্থিতিতে স্বাভাবিক সময়ের প্রায় ৬ মাস পর শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষা। সোমবার (৮ মার্চ) থেকে শুরু হচ্ছে ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া।  শুক্রবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই তথ‌্য প্রকাশ করা হয়। 

৮ মার্চ বিকেল ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের ভর্তির নিজস্ব ওয়েবসাইটে গিয়ে এই আবেদন করা যাবে। আর আবেদন চলবে ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এছাড়া, ভর্তির ওয়েবসাইটে আবেদনকারীদের জন্য ৭টি জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

১। ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক ও মাধ্যমিকের তথ্য, বর্তমান ঠিকানা ও মোবাইলফোন নম্বর, মা-বাবার জাতীয় পরিচয়পত্র নম্বর (ঐচ্ছিক) দিতে হবে। 

২।  শিক্ষার্থীকে ৮ বিভাগীয় শহরের যেকোনো ১টিকে তার ভর্তি কেন্দ্র হিসেবে নির্বাচন করতে হবে।

৩। স্ক্যান করা একটি ছবির (Format: jpg, Size: 30–200KB, Width: 360-540px, Height: 540-720px) প্রয়োজন পড়বে।

৪। এসএমএস করার জন্য শিক্ষার্থীর কাজে টেলিটক, রবি, এয়ারটেল অথবা বাংলালিংক অপারেটরের মধ‌্যে যেকোনো একটির মোবাইলফোন নম্বর থাকতে হবে।

৫। ভর্তির আবেদন ফি তাৎক্ষণিক অনলাইনে (VISA /Mastercard/ American Express ডেবিট অথবা ক্রেডিট কার্ড, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং) বা চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে (সোনালী, জনতা, অগ্রণী ও রূপালী) নির্ধারিত সময়সীমার মধ্যে জমা দেওয়া যাবে।

আরও পড়ুন:


তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত, ১১ সৈন্য নিহত

সাতক্ষীরায় প্রশিক্ষণের প্রাইভেটকার নদীতে, নিহত ২

দীঘির সিনেমার ট্রেইলার প্রকাশ, হতাশ সিনেমা প্রেমিরা (ভিডিও)

স্বস্তি ফিরেছে নিউজিল্যান্ডে, ১৩ ঘণ্টা পর সুনামি সতর্কতা প্রত্যাহার


৬। এ-লেভেল/ও-লেভেল/সমমান বিদেশি পাঠ্যক্রমে বা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের সমতা নিরূপণের জন্য admission.eis.du.ac.bd ওয়েবসাইটে গিয়ে ‘সমমান আবেদন’ বা  Equivalence Application মেনুতে আবেদন করে তাৎক্ষণিকভাবে অনলাইনে নির্ধারিত ফি জমা দিতে হবে।

৭। সমতা নিরূপণের পর প্রাপ্ত Equivalence ID ব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের মতো তারা একই ওয়েবসাইটে লগইন করে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

উল্লেখ‌্য, এর আগে, গত ১৮ ফেব্রুয়ারি ঢাবির  ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়। সময়সূচি অনুযায়ী ২১ মে থেকে ৫ জুন পর্যন্ত পাঁচটি ইউনিটের অধীনে এই পরীক্ষা নেওয়া হবে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর