বেরোবির প্রোভিসি অবরুদ্ধ

বেরোবির প্রোভিসি অবরুদ্ধ

Other

দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে ও উপাচার্যের সার্বক্ষণিক উপস্থিতির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনাকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বৃহস্পতিবার (৭ জানুয়ারি)  দুপুর একটার দিকে প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে তাকে অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।  

উপ-উপাচার্যের সাথে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ও পতাকা বিকৃতি মামলার অন্যতম আসামী হাফিজুর রহমান সেলিমকেও অবরুদ্ধ করা রাখা হয়েছে।   

১০টি ইউটার্ণের খরচ ৩১ কোটি টাকা

দাঙ্গাকারীদের ‘দেশপ্রেমিক’ বললেন ট্রাম্পকন্যা

বিদ্রোহী প্রার্থীদের আগামীতে আর মনোনয়ন দেওয়া হবে না: কাদের

এসময় বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমান বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যাম্পাসে থাকেন না।

রেজিস্ট্রারও ক্যাম্পাসে অফিস করেননা। ঢাকায় লিয়াজো অফিসের নামে তারা ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করেন। ঢাকায় বিশ্ববিদ্যালয়ের হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি ও অনিয়ম করে যাচ্ছে একটি সিন্ডিকেট।   নিয়োগ, ভাইভা, সিন্ডিকেট সভা থেকে শুরু করে সবকিছু ঢাকা থেকে হয়।
এছাড়াও পতাকা বিকৃতির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করা তো দূরে থাক উল্টো  অপরাধীদের পক্ষ নিয়ে তাদেরকে বাঁচানোর চেস্টা করছেন যা দেশের ও জাতীর জন্য অপমানের।  

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ক্যাম্পাসে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকায় চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। অনেকেই অফিস না করে নিয়মিত বেতন তুলে খাচ্ছেন। একটি সিন্ডিকেট নানান অনিয়ম করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছেন।   আমাদের দাবি ক্যাম্পাসে অতিসত্তর উপাচার্যকে আসতে হবে এবং এসব অনিয়ম দুর্নীতি রোধ করতে হবে। পতাকা বিকৃতিকারীদের শাস্তিসহ অনিয়মের শাস্তি নিশ্চিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমানের নেতৃত্বে এতে শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার, ড. তুহিন ওয়াদুদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান,  কর্মকর্তা এসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম প্রমুখ অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

news24bd.tv/আলী