অনির্দিষ্টকালের স্থগিতাদেশ ট্রাম্পের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে

অনির্দিষ্টকালের স্থগিতাদেশ ট্রাম্পের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে

অনলাইন ডেস্ক

বুধবার যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলের ভবনে ট্রাম্প–সমর্থকদের হামলার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউস থেকে বিতাড়নের দাবি জোরালো হচ্ছে। অন্যদিকে ট্রাম্পের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে আগের দেওয়া ২৪ ঘণ্টার স্থগিতাদেশ (ব্লক) আরো বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। ফেসবুকের সিইও তার ভেরিফায়েড পেজে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন।

এক কবরে ১৬০০ বছর!

পশ্চিমা গণতন্ত্র নড়বড়ে ও ভঙ্গুর : রুহানি

প্রতিবন্ধী নারী ধর্ষণ, ঘরজামাই গ্রেফতার

সেখানে জাকারবার্গ জানান, ট্রাম্পের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে আগের দেওয়া স্থগিতাদেশ অনির্দিষ্টকালের জন্য এবং অন্তত শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হওয়া পর্যন্ত পরবর্তী দুসপ্তাহ বাড়ানো হয়েছে।

এর আগে মার্কিন পার্লামেন্ট ভবনে (ক্যাপিটল হিল) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সহিংসতা ও সোস্যাল মিডিয়ায় সমর্থকদের উদ্দেশে করা ট্রাম্পের তিনটি পোস্টের পরিপ্রেক্ষিতে বুধবার তার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট ‘সাময়িক স্থগিত’ করে দেয় ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ।  

টুইটার বলছে, তারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য লক করে দিয়েছে। টুইটারের পক্ষ থেকে ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়ে আরো বলা হয়েছে, ট্রাম্প যদি এ ধরনের টুইট করা থেকে বিরত না হন, তাহলে পাকাপাকিভাবে তাঁর অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ করে দেওয়া হবে।

সে সময় ফেসবুক ও ইনস্টাগ্রাম ঘোষণা করেছিল, তারা আগামী ২৪ ঘণ্টা ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক পেজে কোনো পোস্ট অনুমোদন করবে না।

এদিকে হোয়াইট হাউসের ভেতরে বুধবার রাতটা কেটেছে ট্রাম্পের ক্ষোভে ফেটে। ক্ষমতা হাতছাড়া হওয়ার বিষয়টিকে এখন তিনি দেখছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বিশ্বাসঘাতকতা হিসেবে।  

news24bd.tv/আলী