মুজিবর্ষের সেরা উপহার পাচ্ছে ভূমিহীনরা: খুলনার জেলা প্রশাসক

মুজিবর্ষের সেরা উপহার পাচ্ছে ভূমিহীনরা: খুলনার জেলা প্রশাসক

Other

মুজিববর্ষে খুলনার শতভাগ দরিদ্র জনগোষ্ঠী যাদের জমি নাই ঘর নাই তাদেরকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিনামূল্যে জমি ও ঘর দেওয়া হবে। প্রাথমিক পর্যায়ে ৯২২টি পরিবারকে সরকারি ব্যবস্থাপনায় দুই শতাংশ খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষের সেমিপাকা ঘর তৈরি করে দেওয়া হচ্ছে।

পর্যায়ক্রমে ৫ হাজার ৮৮টি ভূমিহীন গৃহহীন পরিবারকে স্থায়ী জমি ঘর দেওয়া হবে। খুলনার ডুমুরিয়া উপজেলায় গৃহহীনদের জন্য নির্মিণাধীন ঘর পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এসব কথা বলেন।

কলাবাগানের ঘটনা: ধর্ষণ না হত্যা কি বলছে পুলিশ?

স্কুলছাত্রী আনুশকাহকে ধর্ষণের কথা স্বীকার করল বন্ধু দিহান

তিনি বলেন, গৃহহীন মানুষগুলো প্রধানমন্ত্রীর উদ্যোগে স্থায়ীভাবে বসবাস করার জন্য একটি করে ঘর পাচ্ছেন, এটাই হবে মুজিববর্ষের সেরা উপহার। জেলা প্রশাসক গত ১ জানুয়ারি রূপসা উপজেলায় ও ৭ জানুয়ারি ডুমুরিয়া উপজেলায় দরিদ্র মানুষদের জন্য ঘর তৈরি কার্যক্রম ও অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন এবং সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল ওয়াদুদ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক বলেন, শহরতলীর চমৎকার পরিবেশে মানসম্মত টেকসই এসব ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

এতে এসব দরিদ্র মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। পরিদর্শন শেষে তিনি নির্ধারিত সময়ের মধ্যে যথাযথ মান বজায় রেখে গৃহ নির্মাণের ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করেন।

news24bd.tv তৌহিদ