টনক নড়ে ওঠা প্রশ্ন!

টনক নড়ে ওঠা প্রশ্ন!

Other

মাঝেমাঝে দুএকটা ঘটনা ঘটে। সবার টনক নড়ে ওঠে। বেচারা সাব রেজিস্ট্রার সাহেব, বেচারা কোটিপতি ড্রাইভার সাহেব, বেচারা নাদান দুচারটা ঘুষখোর, পাতিচোর! তারা নিজেরা /পোলাপান দিয়ে ধরা খেয়ে হিরো থেকে জিরো হয়ে যান আর সবাই হঠাৎ বাংলা সিনেমার আনোয়ার হোসেনের মত ধাক্কা খেয়ে জ্ঞান ফিরে পেয়ে প্রশ্ন করতে শুরু করেন-
 
#সাবরেজিস্ট্রারের বেতন কত? 
#ইংলিশ মিডিয়ামের খরচ কত?
#সচিব সাহেবের বেগমপাড়ায় বাড়ির টাকা কোথা থেকে এলো?
#অমুক স্যারে, অমুক আপার এই লাইফস্টাইলের পয়সা আসে কোথা থেকে?' ইত্যাদি ইত্যাদি.... 

এরকম হাজার হাজার আমলা, কামলা, রেজিস্ট্রার, পিয়ন, ড্রাইভার, নাম নেওয়া যাবেনা অন্যান্য পোস্টের লোকজন  সব ক্যাডারে, সব পেশাতে, সব জায়গায় আছে-  আলাদীনের জাদুর বাটপারির চেরাগ পেয়ে যারা আঙুল ফুলে কলাগাছ না, বটগাছ হয়ে গেছে!


কেই এই দিহান?

যেভাবে মানুষের ‘রুহ’ কবজ করা হয়

সম্পর্ক মধুর হয় যে কারনে


এরকম শত শত ধনীলোকদের সবাই চেনে- 'বিরাট সফল পয়সাওয়ালা' বলে মাথায় তুলে নাচে, সমাজে তাদের প্রভাব প্রতিপত্তি দেখে সৎ, আদর্শবাদী লোকেরা কোণঠাসা হয়ে থাকে।

এইসব ঘুষখোর, চোরেদের টাকার উৎস নিয়ে তাদের বউপোলাপান, মা বাপরাও জানে এবং অধিকাংশই 'চোরের স্বাক্ষী গাঁটকাটা' হয়ে দুইনম্বরি হারাম পয়সায় আরাম করে, পোদ্দারি করে আবার চোরের মায়ের বড় গলায় হম্বিতম্বিও করে !

এই সমাজ এইরকম সাব রেজিস্ট্রার, আমলা, আমিরুল /সাহেদ/সাব্রিনা হতেই শেখায়, উৎসাহ দেয়।

দিনরাত এদেরকে আর এদের পোষকদেরকেই সালাম ঠোকা শেখায়।

এইসব ঠক বাছতে গেলে গা উজাড় হবে গো, জনগণ!
তাই দু একদিন জ্ঞান ফিরে পেয়ে প্রশ্ন না করে সবসময় চোখকান খোলা রাখবেন। সব উত্তর ফিলিপ্স বাত্তির মত ঝকঝকায়ে চোখের সামনে দেখতে পাবেন!

মত ভিন্নমত বিভাগের সব লেখার দায় লেখকের । লেখার আইনগত বা অন্যকোনো দায়ও লেখকের।

news24bd.আয়শা

এই রকম আরও টপিক