এবার মডার্নাকে অনুমোদন দিল বৃটেন
এবার মডার্নাকে অনুমোদন দিল বৃটেন

এবার মডার্নাকে অনুমোদন দিল বৃটেন

Other

করোনা ভাইরাসের তৃতীয় ভ্যাকসিন হিসেবে মডার্নাকে অনুমোদন দিল বৃটেন। সুরক্ষা, মান এবং কার্যকারিতা নিশ্চিত করে, দেশটির মেডিসিন অ্যান্ড হেলথকেয়ার প্রোডাক্টস রেগুলেটরি এজেন্সি ভ্যাকসিনকে  অনুমোদন দেয়। আর স্বল্প ও মধ্য-আয়ের দেশগুলিতে এখনো ভ্যাকসিন সরবরাহ না হওয়ায়, সমঝোতার মাধ্যমে করোনা টিকা ক্রয় বন্ধ করার জন্য, ধনী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এবার ব্রিটেনেও জরুরি ভিত্তিতে ছাড়পত্র পেল মডার্না।

শুক্রবার মডার্নাকে তৃতীয় কার্যকরী ভ্যাকসিন হিসেবে ব্যবহারের অনুমতি দিয়েছে বরিস জনসনের সরকার। প্রথমে শুধু ৭০ লাখ ডোজ অর্ডার করা হয়েছিল। তবে ছাড়পত্র দেওয়ার পর আবেদন বাড়িয়ে মোট ১ কোটি ৭০ লাখ ডোজ কেনার কথা জানানো হয়েছে। ফাইজার ও অক্সফোর্ডের পর তৃতীয় ভ্যাকসিনের অনুমোদন দিলো দেশটির ওষুধ সংক্রান্ত স্বাধীন কমিশনের পর্যবেক্ষক দল।


ঘোড়ার টানে মিশরে অস্ট্রেলিয়ান দম্পতি

রূপচর্চা করতে গিয়ে লন্ডনে পুলিশি বিপাকে প্রিয়াঙ্কা

এক বছরে সোনার দাম বেড়েছে ১৪ বার


প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে করোনার ভ্যাকসিন ক্রয় বন্ধ করার জন্য ধনী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এদিকে মডার্নার ভ্যাকসিন প্রয়োগ শুরু করেছে ফ্রান্স। এছাড়া ফাইজারের করোনাভাইরাস ভ্যাকসিনের প্রথম ডোজ টিকা নিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ।

news24bd.tv / কামরুল