ক্যাপিটাল হিলের হামলা কী পূর্বপরিকল্পিত?

ক্যাপিটাল হিলের হামলা কী পূর্বপরিকল্পিত?

অনলাইন ডেস্ক

সম্প্রতি অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবার হোয়াইট হাউসের কর্মকর্তাদের সাথে পার্টি করছে।

কিন্তু এই পার্টি হোয়াইট হাউসের অন্য আর দশটা পার্টির মত না। এই পার্টি যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় কলঙ্কজনক ঘটনার ঠিক আগ মুহূর্তের।

আর ঠিক এ কারণেই এই ভিডিওকে ঘিরে ঘনীভূত হচ্ছে রহস্য। প্রশ্ন উঠছে পুরোটাই ট্রাম্পের সাজানো পরিকল্পনা কিনা।

ফুটেজটি ধারণ করেছেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং এতে দেখা যায়, তিনি তাঁর বান্ধবী, বোন ইভানকা, ভাই এরিক, রাষ্ট্রপতি এবং হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ মার্ক মিডো সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে অংশ নিচ্ছেন। এ সময়ে তাদের সবাইকেই বেশ হাসিখুশি মেজাজে দেখা যায়।

এই পার্টি থেকে বের হয়েই ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেন। তিনি এসময় তাদেরকে ক্যাপিটল ভবনের দিকে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করেন। তিনি তাদেরকে দেশপ্রেমিক আখ্যা দিয়ে লড়াই করে দেশকে ফিরিয়ে আনার আহবান জানান। এমনকি তিনি নিজেও তাদের সাথে যোগ দেয়ার প্রতিশ্রুতি দেন।


ঘোড়ার টানে মিশরে অস্ট্রেলিয়ান দম্পতি

রূপচর্চা করতে গিয়ে লন্ডনে পুলিশি বিপাকে প্রিয়াঙ্কা

এক বছরে সোনার দাম বেড়েছে ১৪ বার


যদিও ট্রাম্প পরবর্তীতে তাদের সাথে যোগ দেন নি। তবে তিনি বিশৃঙ্খলা শুরু হওয়ার আগ পর্যন্ত তাদেরকে অনুসরণ করেন। এমনকি সংঘর্ষ শুরুর সময়েও তাকে বেশ আনন্দিত হতে দেখা গেছে বলে জানিয়েছে বেশ কিছু প্রত্যক্ষদর্শী।

তবে ভিডিওতে তাদের পার্টির সময় বেশ কিছু মনিটরে ক্যাপিটল হিলের চারপাশের দৃশ্য কাছ থেকে দেখতে দেখা গেছে। আর ঠিক এ বিষয়টিই ঘটনাটি পূর্বপরিকল্পিত কিনা তা নিয়ে প্রশ্নকে উস্কে দেয়।

news24bd.tv / nakib