মালয়েশিয়ায় ভয়াবহ বন্যা; নিহত ৬
মালয়েশিয়ায় ভয়াবহ বন্যা; নিহত ৬

মালয়েশিয়ায় ভয়াবহ বন্যা; নিহত ৬

Other

অর্ধ শতাব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে পড়েছে মালয়েশিয়া। দেশটির পূর্ব উপকূল প্লাবিত হওয়ার ঘটনায় অন্তত ছয়জন মারা গেছেন, নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে প্রায় ৫০ হাজার মানুষকে। বিরল তুষার ঝড়ে বিপর্যস্ত স্পেনের জনজীবন, বন্ধ করে দেওয়া হয়েছে মাদ্রিদ বিমানবন্দর। ৩৫ বছরের মধ্যে সবচেয়ে বেশি ঠান্ডার কবলে পড়েছে  দক্ষিণ কোরিয়া।

কয়দিন থেকেই মালয়েশিয়ায় পূর্ব উপকূলের রাজ্যগুলোতে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার দেখা দেয়। দেশটির কর্তৃপক্ষ বলছেন, হতাহতের ঘটনা ছাড়াও বাস্তুচ্যুত হয়েছে প্রায় ৪৭ হাজার মানুষ। সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে পড়েছে পাহাং রাজ্য। এই রাজ্যের প্রায় ২৭ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া বন্যার কারণে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে বেশ কয়েকটি এলাকায়।


দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্ত কমেছে

আবাসিক কটেজ থেকে ৫২ জন নারী-পুরুষকে আটক

যশোরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

মাথা গোঁজার ঠাঁই পেলেন প্রতিবন্ধী রোজিনা বেগম


বিরল তুষার ঝড়ের কবলে পড়েছে মাদ্রিদ। ভারী তুষারপাতের কারণে শুক্রবার হাজার হাজার গাড়ি রাস্তায় আটকা পড়ে। শুক্রবার প্রবল তুষার পড়তে থাকায় বন্ধ করা হয় মাদ্রিদ বিমানবন্দর। এছাড়াও মাদ্রিদসহ আটটি প্রদেশে ভেঙে পড়ে যোগাযোগ ব্যাবস্থা।

এদিকে বসনিয়ার শরণার্থী ক্যাম্পে তীব্র ঠান্ডাতেই দিন পার করছে শত শত অভিবাসী।

অভিবাসীরা বলছেন তাদের জন্য  তেমন পানির ব্যবস্থা নেই, বিদ্যুৎ ছাড়াই চলছে জীবন। তারা খুব খারাপ অবস্থায় আছেন উল্লেখ করে ইউরোপীয় ইউনিয়ন এবং আন্তর্জাতিক সংস্থাকে সহায়তা করার অনুরোধ করেছেন তারা।  

প্রচণ্ড ঠান্ডায় কাঁপছে দক্ষিণ কোরিয়া। ৩৫ বছরের মধ্যে দেশটিতে সবচেয়ে বেশি ঠাণ্ডায় বিপর্যস্ত  জনজীবন। ফলে জারি করা হয়েছে  সতর্কতা । শুক্রবার দেশটির গাংওয়ান প্রদেশে   মাইনাস ২৯ দশমিক ১ ডিগ্রি  সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

news24bd.tv / কামরুল