মাঠে নয় বড় পর্দায় আসছেন ইরফান পাঠান
মাঠে নয় বড় পর্দায় আসছেন ইরফান পাঠান

মাঠে নয় বড় পর্দায় আসছেন ইরফান পাঠান

অনলাইন ডেস্ক

মাঠ কাপিয়ে অবসরে চলে যাওয়া ইরফান পাঠান আবারও আসছেন। তবে সেটা ক্রিকেট মাঠে নয় রঙ্গীন দুনিয়াই। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সৈয়দ মুশতাক আলি ট্রফিতে খেলার পর আর কোনো ধরনের স্বীকৃত ক্রিকেটে মাঠে নামেননি ইরফান। গত মার্চে স্রেফ দুটি প্রীতি ম্যাচ খেলেছেন ভারতের সাবেকদের হয়ে।

  কিন্তু এই মুহুর্তে তাকে নিয়ে চমকপ্রদ খবর, বড় পর্দায় ডেবিউ করে ফেললেন এই ক্রিকেটার। ছবির নাম ‘কোবরা’।

সাঈদ খোকনের বক্তব্যে ‘ব্যক্তিগত আক্রোশের’ : মেয়র তাপস

মাঠে টাইগাররা

শুক্রবার (৮ জানুয়ারি) মুক্তি পেয়েছে ‘কোবরা’র টিজার। এই ছবিতে তুর্কি ইন্টারপোল অফিসারের ভূমিকায় দেখা যাবে ইরফানকে। তার চরিত্রটির নাম আসলান ইলমাজ। যিনি কিনা খুঁজে বেড়াচ্ছেন কোবরাকে। আর এই কোবরা হলেন একজন গণিতজ্ঞ। ‘কোবরা’র চরিত্রে অভিনয় করছেন দক্ষিণী অভিনেতা বিক্রম। শোনা যাচ্ছে, ছবিতে বিশ রকম লুকে দেখা যাবে বিক্রমকে। কোবরা রূপী বিক্রমকে আসলান রূপী ইরফান ধরতে পারবেন কিনা তা ছবি মুক্তির পরই বোঝা যাবে।

এই বছর গ্রীষ্মে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি। তবে করোনার কারণে শ্যুটিং বন্ধ হয়ে যায়। রাশিয়া থেকে ফিরে আসে পুরো ইউনিট। পরিস্থিতি একটু ঠিক হতেই ফের শুরু হয়েছে ছবির কাজ। তবে ‘কোবরা’র মুক্তির নতুন তারিখ এখনও নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়নি।

২০০৩ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে টেস্ট দিয়ে আন্তর্জাতিক মঞ্চে পা রেখেছিলেন ইরফান। মাত্র ১৯ বছর বয়সে। চার বছর পর প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শিরোপা জয়ে রেখেছিলেন দারুণ অবদান। পাকিস্তানের বিপক্ষে ফাইনালে ১৬ রানে ৩ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা। পুরো আসরে নিয়েছিলেন ১০ উইকেট, মাত্র ১৪.৯০ গড়ে। এর আগে ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষেই অনবদ্য এক কীর্তি গড়েছিলেন তিনি। টেস্ট ম্যাচের প্রথম ওভারেই করেছিলেন হ্যাটট্রিক।

সবমিলিয়ে ২৯ টেস্ট, ১২০ ওয়ানডে ও ২৪ টি-টোয়েন্টি খেলেছেন ইরফান। সাদা পোশাকে তার উইকেট সংখ্যা ১০০, ৫০ ওভারের ক্রিকেটে ১৭৩ ও ক্ষুদ্রতম সংস্করণে ২৮। পেসার হিসেবে শুরু করলেও পরের দিকে ব্যাট হাতেও কার্যকর ভূমিকা পালন করেছিলেন। টেস্টে সেঞ্চুরিও আছে তার। প্রতিপক্ষ ছিল পাকিস্তানই।

news24bd.tv/আলী