আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য সুখবর দিলো কানাডা

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য সুখবর দিলো কানাডা

শুক্রবার (৮ জানুয়ারি) ছিল কানাডায় আন্তর্জাতিক শিক্ষার্থী এবং গ্রাজুয়েটদের জন্য এক বড় বিজয়ের দিন। পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থীদের ওয়ার্ক পারমিট এখন ১৮ মাস পর্যন্ত বাড়ানো হয়েছে।

কানাডার ফেডারেল সরকারের কাছে পাঠানো নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)-এর চিঠির প্রতিক্রিয়ায় ৪ ডিসেম্বর আন্তর্জাতিক শিক্ষার্থীদের কাজের অনুমতির মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ডলি বেগম।

শনিবার অন্টারিও পার্লামেন্টের সংসদ সদস্য বাঙালি মেয়ে ডলি বেগম তাঁর ভেরিফায়েড ফেসবুক পেইজ থেকে এক ভিডিও বার্তায় এসব তথ্য জানান।

করোনার কারণে কাজ চলে যাওয়ায় আন্তর্জাতিক শিক্ষার্থীদের পার্মানেন্ট রেসিডেন্স এর জন্য আবেদন করাটা দুরূহ হয়ে পরেছিল।


বাবার টাকার দাপটে দিহানের বেপরোয়া জীবন যাপন

বিয়ের পরও পরকীয়া, মেয়েকে গুলি করে মারলেন বাবা!

দুইমাস আগে থেকেই আনুশকা-দিহানের সম্পর্ক


৩০ জানুয়ারি অথবা তারপর যাদের ওয়ার্ক পারমিট এর মেয়াদ শেষ হয়ে যাচ্ছে অথবা ওয়ার্ক পারমিটের আবেদনের পর যাদের মেয়াদ আরও ৪ মাস বাকি আছে, তারা আগামী ২৭ জানুয়ারি থেকে ১৮ মাসের জন্য অতিরিক্ত ওয়ার্ক পারমিটের আবেদন করতে পারবেন।

ডলি বলেন, আন্তর্জাতিক শিক্ষার্থী এবং গ্রাজুয়েটরা আমাদের কমিউনিটির একটি গুরুত্বপূর্ণ এবং প্রাণবন্ত অংশ। করোনার মধ্যেও আমাদের প্রদেশ এবং এই দেশে এই শিক্ষার্থীদের অবদান এবং প্রচেষ্টা বিশেষভাবে লক্ষণীয়। এটি সম্ভব করতে সহায়তা করার জন্য ধন্যবাদ জানান ডলি বেগম।

ওয়ার্ক পারমিট ১৮ মাস করার ফলে এখন শিক্ষার্থীরা বেশি সময় পাবে। তাই কানাডার নাগরিক হতে তারা আরো এক ধাপ এগিয়ে যেতে পারবে।

news24bd.tv / আয়শা

মন্তব্য