নাটকীয় ম্যাচ ড্রতেই শেষ

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
 নাটকীয় ম্যাচ ড্রতেই শেষ

ম্যাচের চতুর্থ দিন শেষে ভারতের হারের শঙ্কা ছিল প্রবল। দুই ওপেনার শুভমান গিল ও রোহিত শর্মা শেষবেলায় ফিরে যাওয়ায় দলের হাল ধরেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। তাই ভারতকে বাগে পেয়েও সিডনি টেস্টে জিততে পারল না অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচটি ড্র করল ভারত।

সোমবার পঞ্চম দিনে বারতের প্রয়োজন ছিল ৩০৯ রান। ৮ উইকেট তুলে নিতে পারলেই ম্যাচটা নিজেদের করে নিতে পারত স্বাগতিকরা।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির দায়ে যুবলীগ নেতা গ্রেপ্তার

নামাজ পড়া হারাম যে সময়ে

দিনের শুরু থেকেই ওয়ানডে স্টাইলে খেলছিলেন ঋষভ পন্থ। দলীয় ১০৪ রানে ব্যক্তিগত ৪ রান করে ফিরে যান অধিনায়ক আজিঙ্কা রাহানে। অভিজ্ঞ চেতেশ্বর পূজারার সঙ্গে ১৪৮ রানের জুটি গড়েন পন্থ। স্কোর কার্ড দেখে মনে হচ্ছিল ৪০৭ রান তাড়া করে ইতিহাস গড়েই ফেলবে ভারত। এমন সময় ভারতের স্কোর বোর্ডে আড়াইশ’রান উঠতেই ফিরে যান এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান।

ফেরার আগে ২৩ বছর বয়সী পন্থ ১১৮ বলে ৯৭ রান করেন। আরও ২২ রান যোগ হলে আউট হন পূজারাও। এতে পাল্লা ভারী হয় অস্ট্রেলিয়ার। যদিও দলের হাল ধরেন হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন।

দুইজনে মিলে খুব বড় রান না তুলতে পারলেও অজি বোলারদের ভুগিয়েছেন ঠিকই। দুজনে মিলে খেলেছেন ২৮৯ বল। তার মধ্যে ২৫৮ বলই ছিল ডট।

দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান। ১৬১ বলে ২৩ রান করেন হনুমা বিহারী। ১২৮ বলে ৩৯ রান করেন অশ্বিন।
সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া :  ৩৩৮ ও  ৩১২/৬ (ডি.)

ভারত : ২৪৪ ও ৩৩৪/৫ (রোহিত ৫২, গিল ৩১, পুজারা ৭৭, রাহানে ৪, পান্ত ৯৭, বিহারি ২৩*, অশ্বিন ৩৯*; স্টার্ক ২২-৬-৬৬-০, হেইজেলউড ২৬-১২-৩৯-২, কামিন্স ২৬-৬-৭২-১, লায়ন ৪৬-১৭-১১৪-২)।

ম্যান অব দ্য ম্যাচ : স্টিভেন স্মিথ।

ফল : ম্যাচ ড্র।

news24bd.tv/আলী

মন্তব্য