ফিট থাকার সিক্রেট জানালেন সোনাক্ষী

ফিট থাকার সিক্রেট জানালেন সোনাক্ষী

অনলাইন ডেস্ক

দাবাং পত্নী বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা শরীরের প্রতি ভীষণ যত্নশীল। বর্তমানে ছবির কাজ না থাকলেও ব্যস্ত সময় পার করছেন ঘরে শরীরচর্চা করছ। কী করে মেদ ঝরাতে হবে, সে বিষয়ে  সামাজিক মাধ্যমে অনুসারীদের পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী।   ইন্সটাগ্রামে পোস্ট করেছেন সে রকম একটি ভিডিও।

 

বাড়িতে কী করে কার্ডিয়ো করবেন?  তারই কিছু টিপস দিয়েছেন ভিডিওতে। সেখানে ‘স্কিপিং রোপ’ বা লাফ দড়ি হাতে নিয়ে প্রথমে বডি স্ট্রেচ করতে দেখা যায় অভিনেত্রীকে। এরপর তিনি স্কিপিং রোপের সাহয্যে লাফাতে শুরু করে।  

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির দায়ে যুবলীগ নেতা গ্রেপ্তার

নামাজ পড়া হারাম যে সময়ে

ছবিতে ওয়ার্ক আউট সেকশনের সময় কালো টাইটসের সঙ্গে কালো টপস, পায়ে জিম শু পরে দেখা যায় অভিনেত্রীকে।

আলোর বিপরীতে দাঁড়িয়েছেন তিনি। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘জিম নেই, সমস্যা নেই! লাফানো (ওয়ার্ক আউট ছেড়ো না)’।

প্রতি দিন একটু সময় করে নিয়ম করে লাফ দড়ি বা স্কিপিং নিয়ে ঘাম ঝরালেই শরীরে বাড়তি মেদের ভার কমবে অনেকটাই। লাফদড়ি দু’হাতে নিয়ে এমন ভাবে লাফান, যাতে দড়িটি দু’পায়ের তলা দিয়ে গিয়ে মাথার উপর দিয়ে ঘুরে আসে। একটানা ৩৫ মিনিট হাঁটা বা বিশ্রাম নিয়ে নিয়ে জগিং বা দৌড়নোয় যতটা মেদ ঝরে তার চেয়েও বেশি মেদ ঝড়ে মিনিট পনেরোর লাফানোয়।


বলিউডে পা রাখার আগে সোনাক্ষীর ওজন ছিল ৯৮ কেজি। ৩০ কেজি ওজন ঝরানোর পর সালমান খানের নায়িকা হয়েছিলেন সোনাক্ষী। এ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘আমি সব সময়ই মোটা বাচ্চা ছিলাম। অতিরিক্ত ওজন নিয়ে জন্মেছিলাম। তাই অতীতের কোনো ছবিতেই আমাকে ফিট দেখাবে না। যখন স্কুলে পড়ি, তখন আমার ওজন ছিল ৯৫ কেজি। আমি বড় হয়েছি “বুলিং”, “বডি শেমিং”-এর শিকার হয়ে। খুব কম বন্ধুই আমাকে আমার নিজের নামে ডেকেছে। সব সময় মোটি, মোটু, হাতি, ফ্যাটার—এগুলোই ছিল আমার নাম। ’

news24bd.tv/আলী