ক্যাপিটলে হামলার ঘটনায় নিরবতা ভাঙ্গলেন মেলানিয়া ট্রাম্প

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
ক্যাপিটলে হামলার ঘটনায় নিরবতা ভাঙ্গলেন মেলানিয়া ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উসকানিতে তাঁর সমর্থকরা ক্যাপিটল হিলে হামলার পর প্রথমবারের মত মুখ খুললেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। হোয়াইট হাউজের ওয়েবসাইটে পোস্ট করা এক চিঠিতে তিনি হামলার নিন্দা জানান। এরই সাথে তার বিরুদ্ধে সমালোচকদেরও নিয়ে কথা বলেন। 

হোয়াইট হাউজের ওয়েবসাইটে প্রকাশিত ওই চিঠিতে মেলানিয়া বলেন, "গত সপ্তাহে যা ঘটেছে তা নিয়ে আমি খুবই হতাশ এবং আমার হৃদয় ভেঙ্গে গেছে"।

সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়, ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার সময় ফার্স্ট লেডি একটি ফটোশুটে ছিলেন। এসময় তার পাশে থাকা গণমাধ্যম কর্মীরা এবং তার ব্যক্তিগত কর্মকর্তারা অনুরোধ করছিলেন যেন তিনি সবাইকে শান্ত থাকার জন্য কোন বার্তা দয়ে। কিন্তু তিনি চুপ ছিলেন। 

এর আগে জর্জ ফ্লায়েড হত্যার পর ছড়িয়ে পড়া আন্দোলন সহিংস রুপ নিলে তিনি টুইট করে সবাইকে শান্ত করার আহবান জানিয়েছিলেন। কিন্তু এবার তার নিরবতা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। 


আরও পড়ুন: ওমরাহ হজ করতে হলে নিতে হবে করোনার টিকা


চিঠিতে মেলানিয়া বলেন, "গণতন্তের উপর এই আতঙ্কিত হামলার ঘটনায় তিনি নিজেও ভুক্তভোগী হয়েছেন"। 

চিঠিতে ক্যাপিটল হিল হামলার সময় নিহত চার ট্রাম্প-সমর্থক ও ক্যাপিটল পুলিশ কর্মকর্তার পরিবারের প্রতি সমবেদনা জানান মেলানিয়া। তিনি লেখেন, ‘এই মুহূর্তে বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা অ্যাশলি ব্যাবিট, বেঞ্জামিন ফিলিপস, কেভিন গ্রিসন, রোসেন বয়ল্যান্ড ও ক্যাপিটল পুলিশ কর্মকর্তা ব্রায়ান সিকনিক ও হাওয়ার্ড লিবেনগুডকে আমি স্মরণ করছি। তাঁদের পরিবারের সদস্যরা যেন এই কঠিন সময় পাড়ি দেওয়ার শক্তি পান, সেই প্রার্থনা করি।’

মেলানিয়া লেখেন, ‘এমন হৃদয়বিদারক ঘটনার মধ্যেও আমাকে নিয়ে কুরুচিপূর্ণ জল্পনা, লাগামহীন ব্যক্তি আক্রমণ এবং ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক অভিযোগ করা হয়েছে। এগুলো তারাই করেছে, যারা আলোচনায় থাকতে চায় এবং নিজেদের একটা উদ্দেশ্য আছে। অথচ দেশ ও দেশের মানুষদের শুশ্রূষার এটাই সময়। এই সময়কে ব্যক্তিগত লাভের জন্য কাজে লাগানো উচিত নয়।’

ক্যাপিটল হিলে হামলার ঘটনায় বিশ্ব গুড়ে নিন্দার ঝড় উঠে। বিশ্ব নেতারা এটাকে মার্কিন গণতন্তের জন্য কালো অধ্যায় বলে আখ্যায়িত করেছেন। যেই মার্কিন যুক্তরাষ্ট্র সারা বিশ্বকে গণতন্ত্র শেখায়, আজ তাদের গণতন্তের এই রুপ দেখে শত্রুরা সমালোচনা করতে ছাড় দেয়নি। 

ক্যাপিটলে হামলার দায়ে ট্রাম্পের অভিশংসনের জন্য কংগ্রেসে প্রস্তাব পেশ করেছে ডেমোক্রাটরা।

 

news24bd.tv / আয়শা

মন্তব্য