যুক্তরাষ্ট্রজুড়ে সহিংসতার আশঙ্কা

যুক্তরাষ্ট্রজুড়ে সহিংসতার আশঙ্কা

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে যুক্তরাষ্ট্রে আবারও বড় ধরনের সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। সহিংসতার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ সব স্থানে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে ঘিরে এ সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি প্রেসিডেন্ট ট্রাম্পকে সময়ের আগে ক্ষমতাচ্যুত করলেও তার সমর্থকদের মধ্যে সহিংস আচরণ দেখা যেতে পারে।

এ নিয়ে সতর্ক রয়েছে এফবিআইসহ যুক্তরাষ্ট্র সরকারের অন্যান্য সংস্থা। ২০ জানুয়ারি বাইডেনের শপথ অনুষ্ঠান নির্বিঘ্ন করতে ১৫ হাজার অতিরিক্ত ন্যাশনাল গার্ড মোতায়েন করা হচ্ছে।


দারোয়ানের বর্ণনা ও দিহানের স্বীকারোক্তির মিল আছে

মেয়র তাপসের ‘বাজারমূল্য’ জানতে চেয়েছেন সাঈদ খোকন


যদিও বাইডেন বলেছেন, উন্মুক্ত স্থানে শপথ অনুষ্ঠানে যোগ দিতে তিনি বা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস মোটেই ভীত নন। তবে অতিরিক্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে ২০ জানুয়ারির শপথ অনুষ্ঠান সাজানো হচ্ছে।

ছয় দিন আগে থেকেই সবকিছু প্রস্তুত থাকবে।

ইতিমধ্যে কংগ্রেসে ট্রাম্পকে অভিশংসন করার প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। অভিশংসন প্রস্তাবটি আগামীকাল বুধবার আলোচনায় যেতে পারে।

গত ১৫০ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো বিদায়ী প্রেসিডেন্ট শপথ অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন না।

তবে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সস্ত্রীক এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ বুশ, বিল ক্লিনটনও উপস্থিত থাকবেন শপথ অনুষ্ঠানে।

news24bd.tv / nakib