গুগল থেকে আয়

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
গুগল থেকে আয়

করোনাকালীন সময়ে মানুষ ঘরমুখো হয়ে পরে। এতে করে অনলাইন দুনিয়াতে মানুষের আনাগোন বেড়েছে। অনেকেই শুরু করছেন নেট দুনিয়া থেকে আয় করাও। কিন্তু সবার পক্ষে কি আয় করা সম্ভব। কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায় এ নিয়ে অনেকেরই কৌতুহল। এবার তারই একটি অংশ গুগল অ্যাডসেন্স নিয়ে বিস্তারিত থকাছে এই প্রতিবেদনে।

অনলাইনে আয়ের জন্য আসলে সবার মাথায় যেটা আসে সেটা গুগল অ্যাডসেন্স। কিন্তু এই ব্যাপারে সাবার মধ্যে একটা ধারণা আছে গুগল সবাইকে টাকা দেয়? আসলেই কি তাই? 

গুগল অ্যাডসেন্স কি : গুগল এ্যাডসেন্স হচ্ছে ইন্টারনেট ভিত্তিক একটি বিজ্ঞাপনী সংস্থা যেটি গুগল নিজে পরিচালনা করছে। ব্লগ এবং ওয়েবসাইটে বিজ্ঞাপন ব্যাবহার করে যে অর্থ উপার্জন করার প্রক্রিয়া ই হলো এ্যাডসেন্স, গুগল এ্যাডসেন্স হচ্ছে বিজ্ঞাপন দিয়ে অর্থ উপার্জন করার সবচেয়ে বড় ও জনপ্রিয় মাধ্যম।

অনেক সন্তান নিতে চান প্রিয়াঙ্কা!

খোকনের বিরুদ্ধে মামলায় আমার কোনো সম্পৃক্ততা নেই : তাপস

আমরা যারা আউটসোর্সিং কিংবা ফ্রিল্যান্সিং করি সবাই কম বেশী গুগল এডসেন্স সম্পর্কে জানি, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশের ও ভিবিন্ন ব্লগার ভালো পরিমান উপার্জন করে থাকেন গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে,অনেকে নিজেদের ব্লগ এর মধ্যে গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে মনিটাইজ করে তা থেকে অর্থ উপার্জন করে, অনেকে আবার তাদের ইউটিউওব চ্যানেলে মনিটাইজেশন করে, তা থেকে টাকা উপার্জন করে থাকেন।

গুগল এ্যাডসেন্স কি:

গুগল এ্যাডসেন্স হচ্ছে অত্যান্ত কার্যকরী ও বিশ্বের বৃহত্তম একটি অনলাইন এডভার্টাইজিং নেটওয়ার্ক যার মাধ্যমে বিশ্বের বড় বড় ব্লগার ও ওয়েব মাস্টাররা মনিটাইজ করে টাকা আয় করে থাকেন।

কিভাবে গুগল এ্যাডসেন্স কাজ করে
এটা খুবই সহজ পদ্ধতি, আপনার ওয়েবসাইট কিংবা ব্লগ সাইটে গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে , এই বিজ্ঞাপন দেখার মাঝে ও প্রতি ক্লিকে নির্দিষ্ট পরিমান টাকা কিংবা ডলার দিয়ে থাকে, অর্থাৎ আপনার ব্লগ সাইটে কিংবা ওয়েবসাইটে কিংবা ইউটিউওব চ্যানেলে মনিটাইজ করার পর গুগল এ্যাডসেন্সের এড এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন।

এ্যাডসেন্স থেকে কত টাকা আয় করতে পারবেন
এটা আসলে নির্দিষ্টভাবে কেউ ই বলতে পারবে না যে আপনি প্রতিদিন কিংবা প্রতি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন এ্যাডসেন্স এর মাধ্যমে,এটা পুরোটাই নির্ভর করে আপনার সাইট এর ভিজিটর এর উপর এবং ক্লিক এর উপর, অর্থাৎ যত বেশী ভিজিটর ততবেশী ইনকাম, যত বেশী ক্লিক ততবেশী ইনকাম।

কেন আপনি আয় করতে পারছেন না:
ধরুন আপনার ব্লগ সাইট আছে কিংবা ওয়েবসাইট আছে এবং এ্যাডসেন্স এড করে মনিটাইজড ও করেছেন, কিন্ত আপনার সাইটে তেমন আয় হচ্ছে না, তার কারন কি?

এর কারন অনেক প্রকার হতে পারে, তার মধ্যে অন্যতম আপনার সাইটে প্রতিদিন  ভিজিটর না থাকা। কপি করা কন্টেন্ট থাকা

news24bd.tv/আলী

মন্তব্য