সুবিধাবঞ্চিত নারীদের জন্য বিউটি পারলার করে দেবে সরকার

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
সুবিধাবঞ্চিত নারীদের জন্য বিউটি পারলার করে দেবে সরকার

আমাদের দেশে এখন ব্যপক জনপ্রিয়তা পেয়েছে বিউটি পারলার বা সৌন্দর্যচর্চাকেন্দ্র। রাজধানী ঢাকাসহ সারা দেশেই ছড়িয়ে আছে বিউটি পারলার। এসব পারলারে নারীরাই কাসটোমার আবার নারীরাই উদ্যেগতা। সরকারও চায় এই খাতকে বিকশিত করতে। 

দেশের ৮০ টি উপজেলায় বিউটি পারলার স্থাপন করে দেবে সরকার। সামাজিক এবং অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের অংশ গ্রহন বাড়াতে ৪৪১ কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় আছে। এই প্রকল্প বাস্তবায়ন করবে মহিলা এবং শিশু বিষয়ক মন্ত্রনালয়। 

বিউটি পারলারের পাশাপাশি সুবিধা বঞ্চিত নারীদের কর্মসংস্থানের জন্য ৮০টি ফুড কর্নার করে দেবে সরকার। 

যেসব নারীরা জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে ছেন এবং ভবিষ্যতে নিবেন তাদেরকেই বিউটি পারলার, ফুড কর্নার এবং বিক্রয় ও প্রদর্শনীকেন্দ্র করে দেওয়া হবে।   


তৈমুরের সাথে সদ্যোজাত কন্যাকে নিয়ে ট্রলের মুখে বিরাট-আনুশকা


৫ থেকে ১০ জন মিলে একেকটি বিউটি পারলার পরিচালনা করবেন। একই পদ্ধতিতে পরিচালিত হবে ফুড কর্নার ও বিক্রয়কেন্দ্র। তাঁদের এককালীন টাকা দেবে সরকার। 

একই সঙ্গে বিউটি পারলার সাজাতে যেসব উপকরণ প্রয়োজন হয়, সেসবও সরবরাহ করা হবে। তবে বিউটি পারলার, ফুড কর্নার এবং বিক্রয় ও প্রদর্শনীকেন্দ্র ভাড়া নিতে হবে নারী উদ্যোক্তাদের।

সরকারের এই উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন মহিলা পরিষদসহ নারী উদ্যেগতারা। এতে নারীদের অর্থনৈতিক কার্যক্রমে অংশ গ্রহন বাড়বে এবং সমাজে নারীদের অবস্থান সুদৃঢ় হবে। 

news24bd.tv / আয়শা

মন্তব্য