করোনায় চেয়ে বেশি মারা গেছে দুবছরের সড়ক দুর্ঘটনায়: শামীম ওসমান

করোনায় চেয়ে বেশি মারা গেছে দুবছরের সড়ক দুর্ঘটনায়: শামীম ওসমান

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, শেখ হাসিনা আওয়ামী লীগের সম্পদ নয়, বাংলাদেশের সম্পদ। তার জন্য দোয়া করবেন তিনি যেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে এ দেশকে সোনার বাংলাদেশে রূপান্তর করতে পারেন।  

মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে (কোভিড) র‌্যাপিড টেস্ট কিট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান আরো বলেন, পৃথিবী যখন করোনায় বিধ্বস্ত।

আমরা তখন মধ্যম আয়ের দেশে রূপান্তর হতে যাচ্ছি। উন্নত বিশ্বের সুইজারল্যান্ড, কানাডা, ইউরোপ, আমেরিকার মতো বড় বড় দেশগুলো আমাদের জ্ঞানের পাঠ পড়াতো। এখন তাদের দেশ তছনছ হয়ে যাচ্ছে। আমাদের দেশের ডাক্তার-নার্স এবং সাধারণ মানুষরা আল্লাহর রহমতে চেষ্টা করেছে করোনাকে মোকাবিলা করতে এবং সফলভাবে তা মোকাবিলা করতে পেরেছে।

মরদেহ পোড়ানোকালে হঠাৎ ভেঙ্গে পড়ল ছাদ, নিহত ১৯

আরও পড়ুন: ধর্ষকের গোপনাঙ্গ কাটার আইন চেয়ে আদালত প্রাঙ্গণে তিনি

ওরা আমার বুক, গোপনাঙ্গ পুড়িয়ে দিয়েছে : সৌদি ফেরত তরুণী

তিনি বলেন, করোনার মতো অনেক বিষাক্ত জিনিস দেশে ঢুকে পড়েছে, এদের চোখে দেখা যায় না। এ বিষাক্ত পদার্থগুলো দেশকে ধ্বংস করতে চায়। অন্যান্য আপদের মতো করোনাও চলে যাবে। কিন্তু এ বিষাক্ত পদার্থগুলো যদি সিরিয়া, লেবানন ও ইরাকের মতো বাংলাদেশকে ধ্বংস করে ফেলে তাহলে আমাদের পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ জাহান্নামে পতিত হবে। তাই এক্ষেত্রে আমাদের সবাইকে দল মত নির্বিশেষে এক থাকতে হবে।   

করোনা ভাইরাস প্রসঙ্গে শামীম ওসমান বলেন, ‘অনেকে বলেছিল করোনায় ২০ লাখ লোক মারা যাবে, বাংলাদেশে ২০ লাখ লোক মারা যায়নি। যে কয়জন লোক করোনায় মৃত্যুবরণ করেছেন সড়ক দুর্ঘটনায় তার চেয়ে বেশি লোক মারা গেছে গত দুই বছরে। আল্লাহর রহমতে আমরা করোনা মোকাবিলা করতে সফল হয়েছি। ’

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যলায় ও নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

news24bd.tv তৌহিদ