মালয়েশিয়ায় বিপুল পরিমাণ জাল পাসপোর্ট সহ ২ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় বিপুল পরিমাণ জাল পাসপোর্ট সহ ২ বাংলাদেশি আটক

Other

মালয়েশিয়ায় বিপুল পরিমাণ জাল পাসপোর্টসহ দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। ১১ জানুয়ারি সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় ইমিগ্রেশন বিভাগের ইন্টেলিজেন্স ডিভিশন থেকে অভিবাসন অফিসারদের সমন্বয়ে বিশেষ অভিযান চালানো হয়।

এ সময় চেরাস, সেলাঙ্গরের একটি অ্যাপার্টমেন্ট থেকে প্রচুর জাল পাসপোর্টসহ বাংলাদেশি ও সিআইডিবি কার্ড উদ্ধার করা হয়েছে। এছাড়া গ্রেপ্তার করা হয়েছে দুই বাংলাদেশিকে।

মরদেহ পোড়ানোকালে হঠাৎ ভেঙ্গে পড়ল ছাদ, নিহত ১৯

আরও পড়ুন: ধর্ষকের গোপনাঙ্গ কাটার আইন চেয়ে আদালত প্রাঙ্গণে তিনি

ওরা আমার বুক, গোপনাঙ্গ পুড়িয়ে দিয়েছে : সৌদি ফেরত তরুণী

এ বিষয়ে ১২ জানুয়ারি দেশটির ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুক সেরি খাইরুল দিজাইমি দাউদ এক প্রেস ব্রিফিং বলেন, দীর্ঘদিন থেকে ইমিগ্রেশনের ডকুমেন্ট ভুয়া কার্যক্রম চালিয়ে আসছিল একটি চক্র।

‘এই চক্রের সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি। যিনি ২০১৭ সাল থেকে ইমিগ্রেশন ডকুমেন্ট জালিয়াতি সিন্ডিকেটের নেতৃত্ব দিচ্ছেন এমন অভিযোগে ২০১৭ সালের ২৫ অক্টোবর গোয়েন্দা, বিশেষ অপারেশন এবং অ্যানালাইসিস বিভাগ কুয়ালালামপুরের জালান মেডান পাসারে অভিযান চালিয়ে জালিয়াতির প্রমাণ মেলে। ’

তিনি বলেন, ওই অভিযানে দু’জন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছিল।

তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই জালিয়াতি কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী একজন বাংলাদেশি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি সোমবার ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। ’

news24bd.tv তৌহিদ