২০১৮ সালের নির্বাচনের পর থেকেই সংকট ঘনিভূত হচ্ছে: নুরুল আম্বিয়া

তৌহিদ শান্ত

প্রিন্ট করুন printer
২০১৮ সালের নির্বাচনের পর থেকেই সংকট ঘনিভূত হচ্ছে: নুরুল আম্বিয়া

২০১৮’র নির্বাচনে গঠিত একাদশ জাতীয় সংসদ বৈধ কি না, জনমনে এনিয়ে সংশয় রয়েছে মনে করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের একটি অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া। তাঁর মতে, ঐ নির্বাচনের পর থেকে রাজনৈতিক সংকট ক্রমেই ঘনিভূত হচ্ছে।

বলতে গেলে স্বাধীন বাংলাদেশের প্রথম বিরোধী দল জাসদ। বর্তমানে নির্বাচন কমিশনের নিবন্ধিত ১৩ নং দলটি হলো জাসদ যার সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার। আর সেটি ভেঙে গঠিত বাংলাদেশ জাসদ এর সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান। এ দু'অংশই মহাজোটের শরীক।

আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এক সভায় অভিযোগ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রেক্ষাপট তৈরীর জন্য জাসদই দায়ী।

বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া জানান, বিরোধী দল করি জন্য যদি বলেন আমরা পেক্ষাপট তৈরি করছি। বিরোধী দলে কেউ না কেউ তো থাকবেই। আমরা সরকারে অনিয়ম নিয়ে কথা বলি।


আরও পড়ুন: তারকা দম্পতি নাঈম-শাবনাজ মাছ চাষ করে মহাখুশি


মহাজোটের শরিক হলেও শরিফ নুরল আম্বিয়ার অভিযোগ ২০১৮’র নির্বাচনের পর সংকট বেড়েছে। রাজনৈতিক দলের নিবন্ধন প্রক্রিয়া নিয়ে আপত্তি তাঁর। তিনি দাবি করেন, ২০১৮ সালের নির্বাচনের পর পুরো সামাজিক ও রাজনৈতিক ভারসাম্যটা নষ্ট হয়ে গেল।

করোনা মোকাবিলায় জনগনের পাশে সরকারের আন্তরিক অবস্থানই ভাবমূর্তী বাড়াবে সরকারের প্রতি এই পরামর্শও দেন তিনি। ঠিকএই মুহুর্তে মহামারি মোকাবিলায় দলমত নির্বিশেষে কাজ করা দরকার বলে মনে করেন শরীফ নুরুল আম্বিয়া।

news24bd.tv আহমেদ

মন্তব্য