আজ থেকে কমছে সোনার দাম
আজ থেকে কমছে সোনার দাম

আজ থেকে কমছে সোনার দাম

অনলাইন ডেস্ক

দেশের বাজারে সোনার দাম কমানো হয়েছে। আজ থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা ক‌মি‌য়ে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বিশ্ববাজারে ঊর্ধ্বমুখী প্রবণতার কারণে তখন দাম বাড়ানো হয় বলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে জানানো হয়।

গত ৫ জানুয়ারি ভরিতে ২ হাজার টাকা দাম বাড়িয়েছিল তারা। এক সপ্তাহের ব্যবধানে মূল্য সংশোধন করে দাম আবার পুনর্নির্ধারণ করেছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা।

বিশ্ববাজারে দরপতনের কারণে দেশের বাজারে সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তাতে এক সপ্তাহের আগের দামে ফিরছে সোনার দাম। তবে রুপার দাম একই থাকবে।

মঙ্গলবার রাতে বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত এক সপ্তাহে প্রতি আউন্সের দাম কমেছে ৭০ থেকে ৮০ ডলার। এ অবস্থায় স্থানীয় বাজারে দাম ভরিতে প্রায় ২ হাজার টাকা কমানো হয়েছে।


এলন মাস্কের টুইটে কোটিপতি আরেক কোম্পানি

দূষিত বাতাসের দোহাই দিয়ে ফ্রান্সে থাকার অনুমতি


নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেট সোনার অলংকারের ভরি দাঁড়াবে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৬৯ হাজার ৫১৭ টাকা।

এ ছাড়া ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫০ হাজার ৪৪৭ টাকায়।

গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১৪ বার দেশের বাজারে সোনার দাম পরিবর্তন হয়েছে। তার মধ্যে আট বার বেড়েছে এবং ছয় বার কমেছে।

news24bd.tv / nakib